4.4 C
Drøbak
বুধবার, জানুয়ারী ১৯, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিককমিউনিটি ক্লিনিকে টিকা ক্যাম্পেইন চালানোর সিদ্ধান্ত

কমিউনিটি ক্লিনিকে টিকা ক্যাম্পেইন চালানোর সিদ্ধান্ত

বাংলাদেশের উপজেলার সব কমিউনিটি ক্লিনিকে করোনা প্রতিরোধে টিকা ক্যাম্পেইন চালানোর সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য অধিদফতর। ৬ নভেম্বর থেকে ১১ নভেম্বরের মধ্যে যে কোনও একদিন এ ক্যাম্পেইন চালানোর নির্দেশনা দিয়ে সব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে চিঠি দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

স্বাস্থ্য অধিদফতরের এমএনসিএন্ডএএইচ বিভাগের পরিচালক ও লাইন ডিরেক্টর ডা. মো. শামসুল হক স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, আগামী ৬ থেকে ১১ নভেম্বরের মধ্যে যে কোনও একদিন আপনার উপজেলার সকল কমিউনিটি ক্লিনিকে কোভিড-১৯ ভ্যাকসিনেশন ক্যাম্পেইন পরিচালনার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

ক্যাম্পেইন পরিচালনার জন্য নির্দেশনা হিসেবে বলা হয়েছে- স্থানীয় ব্যবস্থাপনায় প্রতিটি কমিউনিটি ক্লিনিকে যেদিন যেখানে ক্যাম্পেইন পরিচালিত হবে (নিয়মিত টিকাদান কর্মসূচির জন্য নির্ধারিত দিন ব্যতীত) সেইদিন দৈনিক ৫০০ জনকে টিকা প্রদান করতে হবে। ক্যাম্পেইনে প্রয়োজনীয় টিকা ও আনুষঙ্গিক সরঞ্জামাদি যথাসময়ে পৌঁছে দেওয়া হবে। ক্যাম্পেইন চলাকালে শুধুমাত্র ১ম ডোজ ভ্যাকসিন প্রদান করা হবে।

এতে আরও বলা হয়, পরবর্তী মাসে একইভাবে ক্যাম্পেইনের মাধ্যমে ২য় ডোজ টিকা প্রদান করা হবে। ভ্যাকসিনেশন সকাল ৯টা হতে দুপুর ৩টা পর্যন্ত চলবে এবং শেষ টিকা প্রদানের পর ভ্যাকসিনেশন টিম কেন্দ্রে ১ ঘণ্টা অবস্থান করবে। ভ্যাকসিন প্রদান শেষে নিয়মানুযায়ী রিপোর্ট প্রদান করতে হবে। রেজিস্ট্রেশন ব্যতীত টিকা প্রদান করা যাবে না।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।