-0.6 C
Drøbak
মঙ্গলবার, জানুয়ারী ২৫, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিক১২ থেকে ১৭ বছর বয়সের শিক্ষার্থীদের করোনার টিকা দেওয়া শুরু

১২ থেকে ১৭ বছর বয়সের শিক্ষার্থীদের করোনার টিকা দেওয়া শুরু

১২ থেকে ১৭ বছর বয়সের স্কুল শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকা দেওয়া শুরু হয়েছে। সোমবার সকাল সাড়ে নয়টায় রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে স্কুল শিক্ষার্থীদের টিকা দেওয়ার কার্যক্রম উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও শিক্ষামন্ত্রী দীপু মনি।

টিকা কার্যক্রম উদ্বোধনের সময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে এখন করোনা নিয়ন্ত্রণে রয়েছে। স্বাস্থ্য বিভাগ ভালো কাজ করায় মৃত্যুর হার কমেছে।

দেশের কেউ টিকার বাইরে থাকবে না জানিয়ে জাহিদ মালেক বলেন, ‘আমাদের তিন কোটি টিকা লাগবে। আমাদের কাছে আছে দুই কোটি টিকা।’

সবাইকে স্বাস্থ্যবিধি মানার আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা নিয়ন্ত্রণে না থাকলে আমাদের সকল কর্মকাণ্ড থেমে যায়। সেজন্য সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা, মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার, শিক্ষা সচিব মাহবুবুর রহমানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

জানা যায়, প্রথমদিন শুধু মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে টিকা দেয়া হলেও মঙ্গলবার থেকে রাজধানীর ৮টি কেন্দ্রে একযোগে টিকা কার্যক্রম শুরু হবে। পরর্বতীতে ঢাকার বাইরে ২২টি জেলায় এই টিকা কর্মসূচি সম্প্রসারণ করা হবে।

রাজধানীর যেসব স্কুলে টিকা দেওয়া হবে সেগুলো হলো হার্ডকো ইন্টারন্যাশনাল স্কুল, সাউথপয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ, চিটাগং গ্রামার স্কুল, মতিঝিলের আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, মিরপুর কমার্স স্কুল অ্যান্ড কলেজ, কাকলী হাই স্কুল অ্যান্ড কলেজ, সাউথ ব্রিজ স্কুল এবং মিরপুরের স্কলাস্টিকা স্কুল।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্র জানায়, শিক্ষার্থীরা ফাইজার-বায়োএনটেকের টিকা দেওয়া হচ্ছে। বর্তমানে এই টিকার ৭০ লাখ ডোজ মজুদ রয়েছে। নভেম্বর মাসে আরও ৩৫ লাখ ডোজ আসার কথা রয়েছে।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছিলেন, প্রতিদিন ৪০ হাজার শিক্ষার্থীকে টিকা দেওয়ার পরিকল্পনা রয়েছে সরকারের। পর্যায়ক্রমে সারাদেশেই এ কার্যক্রম চলবে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।