ভারতে আবারও কৃষকদের ওপর গাড়ি, নিহত ৩

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন
ফাইল ছবি

ভারতে কৃষক আন্দোলন ধারাবাহিকভাবে চলছে। এসব আন্দোলনে কৃষকদের ওপর গাড়ি উঠিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে একাধিকবার। এবার তেমনই আরেকটি ঘটনা ঘটেছে রাজধানী দিল্লির টিকরি সীমান্তে। এতে তিন নারী কৃষকের মৃত্যু হয়েছে।

আগের ঘটনাগুলোতে ইচ্ছাকৃতভাবে কৃষকদের চাপা দেওয়া হলেও এদিন ট্রাক নিয়ন্ত্রণ হারায় বলে দাবি করেছে ভারতীয় সংবাদমাধ্যম। ঘাতক ট্রাকের চালক পলাতক রয়েছেন।

গত প্রায় ১১ মাস ধরে মোদি সরকারের তিন কৃষি আইনের বিরোধিতা করে দিল্লি-হরিয়ানা সীমানার টিকরিতে অবস্থান বিক্ষোভ করছেন পাঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশের কৃষকরা।

খবরে বলা হয়েছে, বিক্ষোভে অংশ নিতে টিকরি এলাকায় গিয়েছিলেন পাঞ্জাবের বাসিন্দা ওই নারী কৃষকরা। বুধবার বাড়ি ফেরার পথে তারা একটি পথ বিভাজিকার উপর দাঁড়িয়ে অটোর জন্য অপেক্ষা করছিলেন। সেই সময় একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে তাদের চাপা দেয়। ট্রাকের চাকার তলায় পড়ে যান অন্তত তিন জন নারী কৃষক। ঘটনাস্থলেই দু’জনের মৃত্যু হয়। হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত্যু হয় আরও এক জনের। ঘাতক ট্রাকের চালক পলাতক। তার খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ

জানা গিয়েছে, ওই মহিলারা পাঞ্জাবের মানসা জেলার বাসিন্দা। নিয়মিত টিকরি সীমানায় এসে তারা কৃষকদের অবস্থানে অংশ নিতেন।

সম্প্রতি দেশটির একজন মন্ত্রীর ছেলে কৃষকদের বিক্ষোভের ওপর গাড়ি উঠিয়ে দেন। ভয়াবহ ওই ঘটনায় অন্তত ৪ কৃষকের মৃত্যু হয়। পরে এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনায় আরও কয়েকজনের মৃত্যু হয়।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!