রংপুরের ঘটনায় আরও ১১ জন গ্রেফতার

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন
প্রতীকী ছবি

রংপুরের পীরগঞ্জে ধর্মীয় অবমাননাকর ছবি ফেসবুকের কমেন্টে পোস্ট করাকে কেন্দ্র করে হিন্দু পল্লী মাঝিপাড়ায় বাড়িঘরে হামলা, লুটপাট, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় জড়িত সন্দেহে আরও ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। এর আগে ৪১ জনকে গ্রেফতার করা হয়। বুধবার গ্রেফতারকৃতদের রংপুর আদালতে পাঠিয়েছে পুলিশ

ফেসবুকে ধর্মীয় অবমাননাকর পোস্ট দেয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলার একমাত্র আসামি পরিতোষ সরকারকেও সোমবার রাতে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলা শহর থেকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য রোববার রাতে উপজেলার রামনাথপুর ইউনিয়নের বড়করিমপুর কসবা হিন্দু পল্লী মাঝিপাড়ার প্রশান্ত সরকারের ছেলে পরিতোষ সরকার ফেসবুকে ধর্মীয় অবমাননাকর পোস্ট দেয়। এ ঘটনায় স্থানীয়দের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে রাত ১০ টার পর বিক্ষুব্ধ জনতা কসবা হিন্দু পল্লী মাঝিপাড়ায় পরিতোষ সরকারের বাড়ি ঘেরাও করে। তার আগেই পরিতোষের পরিবার বাড়ি ছেড়ে পালিয়ে যায়।

এরপর বিক্ষুব্ধ জনতা হিন্দু পল্লীতে বাড়িঘরে হামলা চালিয়ে ভাংচুর, লুটপাটের পর ২৫টি বাড়িতে আগুন লাগিয়ে দেয়। এ সময় হিন্দু সম্প্রদায়ের মানুষ জীবনের ভয়ে বাড়ি ঘর ছেড়ে আশপাশের জঙ্গল, বাঁশঝাড় ও ধানক্ষেতে আশ্রয় নেয়। ওই ঘটনায় পীরগঞ্জ থানার পুলিশ বাদী হয়ে ৫০০ জনকে আসামি করে ২টি মামলা করে। ওই ২ মামলায় ৫২ জনকে গ্রেফতার করা হয়েছে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!