5.1 C
Drøbak
শনিবার, জানুয়ারী ২৯, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকরংপুরের ঘটনায় আরও ১১ জন গ্রেফতার

রংপুরের ঘটনায় আরও ১১ জন গ্রেফতার

রংপুরের পীরগঞ্জে ধর্মীয় অবমাননাকর ছবি ফেসবুকের কমেন্টে পোস্ট করাকে কেন্দ্র করে হিন্দু পল্লী মাঝিপাড়ায় বাড়িঘরে হামলা, লুটপাট, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় জড়িত সন্দেহে আরও ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। এর আগে ৪১ জনকে গ্রেফতার করা হয়। বুধবার গ্রেফতারকৃতদের রংপুর আদালতে পাঠিয়েছে পুলিশ।

ফেসবুকে ধর্মীয় অবমাননাকর পোস্ট দেয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলার একমাত্র আসামি পরিতোষ সরকারকেও সোমবার রাতে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলা শহর থেকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য রোববার রাতে উপজেলার রামনাথপুর ইউনিয়নের বড়করিমপুর কসবা হিন্দু পল্লী মাঝিপাড়ার প্রশান্ত সরকারের ছেলে পরিতোষ সরকার ফেসবুকে ধর্মীয় অবমাননাকর পোস্ট দেয়। এ ঘটনায় স্থানীয়দের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে রাত ১০ টার পর বিক্ষুব্ধ জনতা কসবা হিন্দু পল্লী মাঝিপাড়ায় পরিতোষ সরকারের বাড়ি ঘেরাও করে। তার আগেই পরিতোষের পরিবার বাড়ি ছেড়ে পালিয়ে যায়।

এরপর বিক্ষুব্ধ জনতা হিন্দু পল্লীতে বাড়িঘরে হামলা চালিয়ে ভাংচুর, লুটপাটের পর ২৫টি বাড়িতে আগুন লাগিয়ে দেয়। এ সময় হিন্দু সম্প্রদায়ের মানুষ জীবনের ভয়ে বাড়ি ঘর ছেড়ে আশপাশের জঙ্গল, বাঁশঝাড় ও ধানক্ষেতে আশ্রয় নেয়। ওই ঘটনায় পীরগঞ্জ থানার পুলিশ বাদী হয়ে ৫০০ জনকে আসামি করে ২টি মামলা করে। ওই ২ মামলায় ৫২ জনকে গ্রেফতার করা হয়েছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।