4.8 C
Drøbak
শনিবার, জানুয়ারী ২৯, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকব‌রিশা‌লে সাম্প্রদায়িক সম্প্রী‌তি রক্ষায় সংস্কৃ‌তিকর্মী‌দের মানববন্ধন

ব‌রিশা‌লে সাম্প্রদায়িক সম্প্রী‌তি রক্ষায় সংস্কৃ‌তিকর্মী‌দের মানববন্ধন

বরিশালে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট, পূজামণ্ডপে হামলা ও নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের ব্যানারে নগরীর সদর রোডে মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে মানববন্ধন করা হয়। পরে বৃষ্টির কারণে সদর রোডের অশ্বিনী কুমার হলে প্রতিবাদ সমাবেশ করা হয়।

এ সময় বিভিন্ন সংগঠন ও সাধারণ মানুষ কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে প্রতিবাদ জানায়। কর্মসূচিতে সভাপতিত্ব করেন সংগঠ‌নের সভাপ‌তি নজমুল হো‌সেন আকা‌শ।

সমাবেশে প্রবীণ সাংবা‌দিক মান‌বেন্দ্র বটব‌্যাল বলেন, ‘হিন্দু সম্প্রদায়ের ওপর যে বর্বর হামলা চালানো হয়েছে তা রাষ্ট্রের পরিপন্থি। রাষ্ট্র ও সবাইকে এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তা না হলে অসাম্প্রদায়িক গোষ্ঠি এ দেশের জন্য হুমকি হয়ে দাড়াঁবে।’

এ সময় সারা দেশের বিভিন্ন জেলায় হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান বক্তারা।

এ সময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা কে এস ম‌হিউ‌দ্দিন মা‌নিক, শিশু সংগঠক জীবন কৃষ্ণ দে, অধ‌্যা‌পক টুনু রানী কর্মকার, ব‌রিশাল জেলা পূজা উদ্‌যাপন প‌রিষ‌দের সাধারণ সম্পাদক মা‌নিক মুখার্জী কুডু, নারী নেত্রী পুষ্প রানী চক্রবর্তী, কাজল ঘোষসহ অনেকে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।