5.3 C
Drøbak
বৃহস্পতিবার, জানুয়ারী ২৭, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকঢাকায় সংঘর্ষের ঘটনায় ২ মামলায় আসামি ৪ হাজার

ঢাকায় সংঘর্ষের ঘটনায় ২ মামলায় আসামি ৪ হাজার

বাংলাদেশে কুমিল্লায় ধর্মীয় উত্তেজনার জেরে রাজধানী ঢাকার পল্টনে বিক্ষোভকারী ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় চার হাজার জনকে আসামি করে দু’টি মামলা করেছে পুলিশ।

শুক্রবার (১৫ অক্টোবর) পল্টনের নাইটিঙ্গেল মোড়ে এ সংঘর্ষ হয়। পরে শুক্রবার দিনগত রাতে পল্টন ও রমনা থানায় এ দু’টি মামলা করে পুলিশ।

মিছিলের নামে পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে মামলা দু’টি করা হয়। দুই মামলায় ২১ জনকে এরই মধ্যে গ্রেফতার করা হয়েছে।

পল্টন থানায় করা মামলায় খেলাফত আন্দোলনের একাংশের আমির জাফরুল্লাহ খানসহ ১১ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আরো আড়াই হাজার জনকে আসামি করা হয়েছে।

পল্টন থানার পরিদর্শক (তদন্ত) সেন্টু মিয়া জানান, পল্টন থানার মামলায় জাফরুল্লাহ খানসহ ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এদিকে রমনা থানার মামলায় ১০ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরো দেড় হাজার জনকে।

রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানান, সংঘর্ষের সময় ঘটনাস্থল থেকে ১০ জনকে আটক করা হয়েছিল। পরে তাদের এ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

শুক্রবার (১৫ অক্টোবর) পবিত্র জুমার নামাজের পর রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম থেকে কয়েকশ’ মুসল্লি মিছিল বের করে পল্টন মোড় হয়ে নাইটিঙ্গেল মোড়ে গেলে পুলিশের বাধার মুখে পড়ে। এ সময় পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। প্রায় পৌনে এক ঘণ্টার সংঘর্ষে পুলিশের পাঁচ সদস্যসহ নয়জন আহত হন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।