দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের হার

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
3 মিনিটে পড়ুন

টাইগারদের তিন টপ অর্ডার ফিরেছেন দলীয় ১৫ রানে। প্রথম সাত ব্যাটসম্যানের পাঁচজনই ছাড়াতে পারেননি ১০ রান। বোলিংয়ের পর ব্যাটিং ব্যর্থতার দিনে আয়ারল্যান্ডের কাছে বড় ব্যবধানে হারল লিটন-নাসুমরা। প্রথম আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে শ্রীলংকার বিপক্ষেও জিততে পারেননি টাইগাররা।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস হেরে বোলিংয়ে খরুচে ছিল টাইগার বোলাররা। বোলিংয়ে বাজে করার দিনে ব্যাট হাতে ব্যাটাররা ছিলেন আরো নিষ্প্রভ। আসা-যাওয়ার মাঝে সৌম্য-নুরুলের লড়াইয়েও পেরে উঠল না বাংলাদেশ। আইরিশদের ১৭৮ রানের টার্গেটে বাংলাদেশ অলআউট হয় ১৪৪ রানে। শ্রীলংকার বিপক্ষে ৪ উইকেটে হারার পর আজ হারল ৩৩ রানের বড় ব্যবধানে।

এদিন টস হেরে বোলিংয়ে শুরুতে নিয়ন্ত্রিত থাকলেও সময়ের সাথে খেই হারাতে থাকে বোলাররা। পিঠের চোটে এদিনও দলে ছিলেন না অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। আইপিএল থেকে ফেরা মোস্তাফিজ ছিলেন বেশ খরুচে। ৪ ওভারে কোনো উইকেট না পাওয়া ফিজ দিয়েছেন ৪০ রান। ৪১ রান দিয়েছেন আরেক পেসার শরিফুল ইসলাম।

ব্যাটিংয়ে ব্যর্থতার বৃত্তেই ঘুরছেন মুশফিকুর রহিম।

আইরিশদের ম্যাচে তিনে নামা গ্রেথ ডিলানি ৫০ বলে খেলেছেন ঝড়ো ৮৮ রানের ইনিংস। ৮টি ছক্কার পাশাপাশি তিনি মারেন তিনটি চার। এছাড়া শুরুর দিকে ব্যাট হাতে ১৬ বলে ২২ রান করেন পল স্টারলিং। অধিনায়ক অ্যান্ড্রু বিলিবার্নি খেলেন ২৫ রানের ইনিংস। শেষের দিকে ২৩ বলে ২৩ রানে টেক্টরের ইনিংসে তিন উইকেট হারিয়ে ১৭৭ রান সংগ্রহ পায় আইরিশরা।

বোলিংয়ে বাংলাদেশের বাজে দিনে উজ্জল ছিলেন টাইগার পেসার তাসকিন আহমেদ। ৪ ওভারে নিয়ন্ত্রিত বোলিংয়ে ২৬ রান খরচায় নিয়েছেন দুই উইকেট। ৩ ওভারে ৩৩ রান দিয়ে অন্য উইকেটটি নিয়েছেন নাসুম আহমেদ। ৩ ওভারে দারুণ ইকোনোমিকাল ছিলেন মেহেদি হাসান। ৫ গড়ে টাইগার অলরাউন্ডার দিয়েছেন মাত্র ১৫ রান।

বোলিংয়ের হতাশা কাটিয়ে ব্যাটিংয়ে দারুণ প্রস্তুতির লক্ষে নামা দল প্রথম ওভারেই হারায় নাঈমকে (৩)। পরে দলীয় ১৫ রানের মাঝেই ফিরেন লিটন (১) ও মুশফিকুর রহিম (৪)। তাদের ব্যর্থতার পর লড়ার চেষ্টা করেন আফিফ (১৭)। তবে সৌম্য সরকারের সঙ্গে ৩৭ রানের জুটি ভাঙলে আবার চাপে পড়ে বাংলাদেশ। ৩০ বলে ৩৭ করা সৌম্য ফিরেন রান আউটের ফাঁদে পড়ে।

চাপ কাটাতে নামা শামীম হোসেন ফেরেন ১ রান করে। মেহেদি হাসানও (৯) সুবিধা করে উঠতে পারেননি। মাঝে ২৪ বলে দলীয় সর্বোচ্চ ৩৮ রান করে হারের ব্যবধান কমান নুরুল। শেষের দিকে ১১ বলে ১৪ রান করেন তাসকিন আহমেদ।

ব্যাট হাতে ৫০ বলে ৮ ছয় আর ৩ চারে ৮৮ রানের ঝড়ো ইনিংস খেলেন গ্রেথ ডিলানি।

‘আত্মবিশ্বাসী’ বাংলাদেশকে ১৪৪ রানে গুটিয়ে দিতে প্রধান কাজটা সারেন মার্ক আডেইর। ৪ ওভারে ৩৩ রান খরচায় তিনটি উিইকেট নেন ডানহাতি এই পেসার। শুরুতে ধাক্কা দেওয়া ইয়ং ও লিটল নেন দুটি করে উইকেট। একটি করে উইকেট শিকার করেন সিমি সিং ও বেনজামিন হোয়াইট।

আজ রাতে স্থানীয় সময় নয়টার দিকে ওমানের উদ্দেশ্যে আমিরাত ছাড়বে বাংলাদেশ দল। ওমানে পৌঁছে মাহমুদউল্লাহদের লাগবে না রুম কোয়ারেন্টাইন। সেখানেই শুরু হবে টাইগারদের বিশ্বকাপ যাত্রা।

১৭ অক্টোবর গ্রুপ পর্বের ম্যাচ দিয়ে বিশ্বকাপের যাত্রা শুরু করবে টাইগাররা। ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড। পরের ম্যাচে ১৯ অক্টোবর স্বাগতিক ওমানের বিপক্ষে লড়বে সাকিব-রিয়াদরা। বাছাইয়ে বাংলাদেশের শেষ ম্যাচ ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির সঙ্গে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!