-0.6 C
Drøbak
মঙ্গলবার, জানুয়ারী ২৫, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকতাইওয়ানে বহুতল ভবনে আগুন: নিহত অন্তত ৪৬

তাইওয়ানে বহুতল ভবনে আগুন: নিহত অন্তত ৪৬

তাইওয়ানের একটি বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ৪৬ জনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন আরও অনেকে। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) স্থানীয় সময় রাত ২টা ৫৪ মিনিটের দিকে দেশটির দক্ষিণাঞ্চলীয় কাওসিউং এলাকার একটি ১৩ তলা ভবনে এসব প্রাণহানির ঘটনা ঘটে বলে জানিয়েছে কেন্দ্রীয় সংবাদ সংস্থা সিএনএ।

জানা গেছে, বাণিজ্যিক ও আবাসিককাজে ব্যবহৃত হওয়া ওই বহুতল ভবনের দ্বিতীয় তলায় আগুনের সূত্রপাত হয়। এরপর সেটি পুরো ভবনে ছড়িয়ে পড়ে।

শহরটির দমকল বাহিনীর একজন মুখপাত্র সিএনএনকে জানিয়েছে, ঘটনাস্থলে উদ্ধার অভিযান চলছে। ইতোমধ্যে ৩৭৭ জনেরও বেশি উদ্ধারকর্মী সেখানে মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় কমপক্ষে ৪১ জন আহত হয়েছেন।

তবে দমকল বাহিনীর প্রধান লি চিং-হসিউ সাংবাদিকদের বলেন, আমরা আরও হতাহতের আশঙ্কা করছি। কিছু মানুষ এখনও ভবনের আবাসিক অংশে সপ্তম এবং একাদশ তলায় আটকে থাকতে পারে।

সিএনএ জানিয়েছে, ঘটনাস্থলে ১৩৯টি ফায়ার ট্রাক ও অ্যাম্বুলেন্স মোতায়েন করা হয়েছে। স্থানীয় সময় সকাল ৭টা ১৭ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। দুপুরের মধ্যে প্রায় ৬২ জনকে উদ্ধার করা হয়, যাদের বয়স আট থেকে ৮৩ এর মধ্যে।

তবে ওই ভবনে ১০০ জনেরও বেশি জ্যেষ্ঠ নাগরিক থাকেন। তাদের অনেকে শারীরিক প্রতিবন্ধী। যদিও কি কারণে আগুন লেগেছে তা এখনও জানা যায়নি। স্থানীয় পুলিশ সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করছে বলে জানা গেছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।