৪৩তম বিসিএস পরীক্ষার্থীদের যে নির্দেশনা দিয়েছে পিএসসি

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

৪৩তম বিসিএস পরীক্ষা-২০২০ (এমসিকিউ টাইপ) অনুষ্ঠিত হবে আগামী ২৯ অক্টোবর। এজন্য বুধবার (১৩ অক্টোবর) একটি বিজ্ঞপ্তি দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে উল্লেখ রয়েছে, পরীক্ষার্থীকে মোবাইল ফোনে পাঠানো এসএমএসের (বার্তা) নির্দেশনা অনুসরণ করতে হবে।

পিএসসি’র বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৪৩তম বিসিএস পরীক্ষা-২০২০ বিষয়ক বিজ্ঞপ্তির শর্তানুযায়ী আগামী ২৯ অক্টোবর অনুষ্ঠেয় প্রিলিমিনারি টেস্টে (এমসিকিউ টাইপ) বই-পুস্তক, সব ধরনের ঘড়ি, ইলেক্ট্রনিক ডিভাইস, মোবাইল ফোন, ক্যালকুলেটর, ব্যাংক-ক্রেডিট কার্ডের মতো কোনও ডিভাইস, গহনা ও ব্যাগসহ পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করা নিষেধ এবং শাস্তিযোগ্য অপরাধ। এসব সামগ্রী নিয়ে কোনও পরীক্ষার্থী কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না।

পরীক্ষা কেন্দ্রের ফটকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে প্রবেশপত্র এবং মেটাল ডিটেক্টরের সহায়তায় মোবাইল ফোন, ঘড়ি, ইলেক্ট্রনিক ডিভাইসসহ নিষিদ্ধ সামগ্রী তল্লাশি করে প্রার্থীদের ঢুকতে দেওয়া হবে।

পরীক্ষার দিন এসব নিষিদ্ধ সামগ্রী সঙ্গে না আনার জন্য সব প্রার্থীর মোবাইল ফোনে এসএমএস পাঠানো হবে। সেই বার্তার নির্দেশনা সবাইকে অনুসরণ করতে হবে।

পরীক্ষার সময় প্রার্থীরা কানের ওপর কোনও আবরণ রাখবেন না, কান খোলা রাখতে হবে। কানে কোনও ধরনের হিয়ারিং এইড ব্যবহারের প্রয়োজন হলে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শপত্রসহ আগে থেকে কমিশনের অনুমোদন নিতে হবে।

পরীক্ষা কেন্দ্রে কোনও প্রার্থীর কাছে নিষিদ্ধ সামগ্রী পাওয়া গেলে তা বাজেয়াপ্তসহ বাংলাদেশ সিভিল সার্ভিস বিধিমালা-২০১৪ বিধিভঙ্গের কারণে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিলসহ ভবিষ্যতে কর্ম কমিশনের সব নিয়োগ পরীক্ষার জন্য ওই প্রার্থীকে অযোগ্য ঘোষণা করা হবে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!