10.6 C
Drøbak
বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১
প্রথম পাতাআন্তর্জাতিক১ নভেম্বর থেকে পর্যটকদের জন্য খুলছে থাইল্যান্ড

১ নভেম্বর থেকে পর্যটকদের জন্য খুলছে থাইল্যান্ড

করোনাভাইরাস মহামারির দীর্ঘদিন পর ফের পর্যটকদের জন্য খুলে দেওয়া হচ্ছে থাইল্যান্ড। দেশটির প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচা সোমবার এক ভিডিও বার্তায় বলেন, ১ নভেম্বর থেকে ১০টি কম ঝুঁকিপূর্ণ দেশের জন্য থাইল্যান্ডের দরজা খুলে দেওয়া হবে।

এসব দেশ থেকে পর্যটকরা থাইল্যান্ডে এসে কোয়ারেন্টিনে না থেকেই ঘুরতে পারবেন। তবে তাদের করোনা সনদ থাকতে হবে।

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী আরও বলেন, শুধু করোনা সনদ থাকলেই হবে না, ১০টি কম ঝুঁকিপূর্ণ দেশের পর্যটকদের সঙ্গে রাখতে হবে কোভিড নেগেটিভ সার্টিফিকেটও। বিমানবন্দরে ফের তাদের করোনা পরীক্ষা করা হবে। সেই পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এলে থাই নাগরিকদের মতোই তারা দেশে ঘুরে বেড়াতে পারবেন।

বিবিসি ও রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, ওই ১০টি দেশের মধ্যে রয়েছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি ও চীন।

প্রধানমন্ত্রী জানিয়েছেন, ক্রমশ পর্যটনের বিষয়টি আরও সহজ করে দেওয়া হবে। ১ ডিসেম্বর থেকে আরও বেশি দেশের জন্য পর্যটনের দরজা খুলে দেওয়া হবে। একই সঙ্গে বিভিন্ন বিনোদন পার্কও খুলে দেওয়া হবে ১ ডিসেম্বর থেকে। ওই সময় খোলা হবে অ্যালকোহল বিক্রির দোকানও।

ভিডিও বার্তায় প্রধানমন্ত্রী বলেন, পর্যটন শুরু হওয়ার পরে যদি দেখা যায় যে, তাতে দেশের করোনা সংক্রমণের হার বাড়তে শুরু করেছে, তাহলে ফের পর্যটকদের জন্য দেশের দরজার বন্ধ করে দেওয়া হবে। পরীক্ষামূলকভাবেই ১ নভেম্বর থেকে পর্যটন শুরু করার পরিকল্পনা করা হয়েছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।