বরিশালে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বরিশালে গণসংহতি আন্দোলনের প্রতিবাদী মানববন্ধন অনুষ্ঠিত

বরিশাল প্রতিনিধি
বরিশাল প্রতিনিধি
2 মিনিটে পড়ুন
ছবি: এন আমিন রাসেল

চাল, ডাল, লবণ, তেল, চিনি, ডিম, পোল্ট্রি মুরগিসহ সাধারণ মানুষের নিত্য প্রয়োজনীয় খাদ্যপণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে আজ রবিবার ( ১০ অক্টোবর) বেলা ১১ টায় আশ্বিনী কুমার হল চত্বরে প্রতিবাদী-মানববন্ধন করেছেন গণসংহতি আন্দোলন বরিশাল জেলা কমিটি।

এতে সভাপতির বক্তব্যে গণসংহতি আন্দোলন বরিশাল জেলা কমিটির আহ্বায়ক দেওয়ান আবদুর রশিদ নীলু অভিযোগ করেন, সরকার কতিপয় সিন্ডিকেটের হাতে জিম্মি। ক্রমাগত দাম বৃদ্ধিতে জনমনে নাভিশ্বাস উঠেছে। খাদ্যর মত মৌলিক অধিকার পূরণে সরকার সম্পূর্ণ ব্যার্থ হয়েছেন।

সরকারের পদত্যাগ দাবি করে তিনি বলেন, গত সপ্তাহে যে কাঁচামরিচ আমরা কিনেছি তা এ সপ্তাহে কেজি প্রতি ৫০ টাকা বৃদ্ধি। শ্রমিকদের নূন্যতম বেতন যেখানে ৮৩০০ টাকা সেখানে কিভাবে দ্রব্যমূল্যর সূচক এত উর্দ্ধমুখি হয়। এগুলো তখনই সম্ভব যখন দেশে নূন্যতম জবাবদিহিতা থাকে না। তাই অবিলম্বে সিন্ডিকেট নিয়ন্ত্রণের ব্যবস্থা করুন। নতুবা পদত্যাগ করুন।

1 5 বরিশালে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বরিশালে গণসংহতি আন্দোলনের প্রতিবাদী মানববন্ধন অনুষ্ঠিত
ছবি: এন আমিন রাসেল

সম্প্রতি তথ্য প্রতিমন্ত্রী সমালোচনাকারীদের জিহ্বা কেটে দিবেন বলে যে হুশিয়ারী উচ্চারণ করেছেন তিনি তাকে ফ্যাসিবাদের চূড়ান্তরূপ উল্লেখ করে বলেন, দেশে মত প্রকাশের স্বাধীনতা নেই। নূন্যতম মৌলিক অধিকার নিয়ে প্রশ্ন তোলার মত অবস্থাও দেশে বিদ্যামান নেই। দেশের ঘাড়ে ফ্যাসিবাদ চূড়ান্ত রূপ জেঁকে বসেছে।

গণসংহতি আন্দোলন বরিশাল সদর উপজেলার আহ্বায়ক আরিফুর রহমান মিরাজ বলেন, সরকার তার প্রকল্পে কয়েকগুন বরাদ্দ বাড়াতে পারেন। কিন্তু তিনি জনগনের জন্য গণ রেশনিং এর ব্যবস্থা করতে পারে না। দেশ দুর্ভিক্ষের দিকে ধাবিত হচ্ছে। তার নমুনা টিসিবির বিতরণ কৃত নিত্য প্রয়োজনীয় দ্রব্য ক্রয়ের লম্বা লাইন দেখলেই অনুধাবন করা যায়।

গণসংহতি আন্দোলন বরিশাল জেলা সদস্য সাকিবুল ইসলাম সাফিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলন সদর উপজেলা সদস্য সচিব ইয়াসমিন সুলতানা, সংগঠনের চরমোনাই শাখার আহ্বায়ক মোঃ সোহাগ, বাংলাদেশ ছাত্র ফেডারেশন বরিশাল জেলা কমিটির সহ- সভপতি হাছিব আহমেদ ও বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার সংগঠক জামান কবির প্রমুখ সহ অন্য নেতৃবৃন্দ।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!