ভুয়া ঠিকানা ও জন্ম নিবন্ধন দিয়ে ভোটার হওয়ার চেষ্টাকালে গ্রেপ্তার ৭

নিজস্ব সংবাদদাতা
নিজস্ব সংবাদদাতা
2 মিনিটে পড়ুন
ছবি: সংগৃহীত

ভুয়া ঠিকানা ও জন্ম নিবন্ধন দিয়ে ভোটার তালিকাভুক্ত হওয়ার চেষ্টাকালে ৭ যুবককে আটক করা হয়েছে। সোমবার (৪ অক্টোবর) বিকালে কুমিল্লার উপজেলা নির্বাচন অফিস থেকে মনোহরগঞ্জ থানা পুলিশ তাদের আটক করে।

আটককৃতরা হলেন জেলার চান্দিনা উপজেলার বসন্তপুরের শামীম হোসেন (২২) ও মো. ইমন হোসেন (২১), কংগাই এর মো. আল আমিন (২৪), মোহনপুরের মো. বায়েজিদ হোসেন (২২) ও মো. সাকিব হাছান (২১), বামুটিয়ার সাব্বির হোসেন (২১) এবং নলপনির মো. সজিব (২২)।

জানা গেছে, ভুয়া জন্ম নিবন্ধন সনদ তৈরী ও ঠিকানা ব্যবহার করে তারা মনোহরগঞ্জ উপজেলায় ভোটার হতে আসে। এরা মনোহরগঞ্জ উপজেলা সদরের খিলা ইউনিয়ন পরিষদের জন্ম নিবন্ধন সনদ ও ইউপি চেয়ারম্যানের স্বাক্ষর হুবহু নকল করে। এসময় তারা বর্তমান ঠিকানা হিসেবে উপজেলা সদরের দিশাবন্দ ও স্থায়ী ঠিকানা চান্দিনা উপজেলার বিভিন্ন স্থান উল্লেখ করে। উপজেলা নির্বাচন অফিসে ফাইল জমা দেয়ার পর কাগজপত্র যাচাইকালে মূল কাগজপত্র দেখাতে না পারায় কর্মকর্তাদের সন্দেহ হয়। তখন তাদের জিজ্ঞাসাবাদ করলে তারা সনদসহ কাগজপত্র জালিয়াতি ও ভুয়া ঠিকানা ব্যবহারের কথা স্বীকার করে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা নাজির হোসেন মিয়া জানান, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

মনোহরগঞ্জ থানার পরিদর্শক মাহাবুল কবির জানান, এ ঘটনায় জাতীয় পরিচয় নিবন্ধন আইন ২০১০ এর ১৪ ধারায় মামলা হয়েছে। আসামীদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা জানান, সনদ জালিয়াতি ও ভূয়া ঠিকানা ব্যবহার করে ভোটার তালিকাভূক্তির জন্য চেষ্টা গুরুতর অপরাধ।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!