18.3 C
Drøbak
শনিবার, জুলাই ২, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিককরোনা: এক দিনের ব্যবধানে ভারতে শনাক্ত বাড়ল ৫ হাজার

করোনা: এক দিনের ব্যবধানে ভারতে শনাক্ত বাড়ল ৫ হাজার

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনার সংক্রমণ বেড়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২৩ হাজার ৫২৯ জনের, যা আগের দিনের চেয়ে ৪ হাজার ৬৫৯ জন বেশি। শনাক্ত বাড়লেও দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩১১ জনের, যা আগের দিনের চেয়ে ৬৭ জন কম।

দেশটিতে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ২ লাখ ৭৭ হাজার ২০। গত ২৪ ঘণ্টায় দেশটিতে সুস্থতার হার ৯৭ দশমিক ৮৫ শতাংশ। সুস্থ হয়েছেন ২৮ হাজার ৭১৮ জন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আজ বৃহস্পতিবার সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, ভারতে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৭ লাখ ৩৯ হাজার ৯৮০ জনের। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৪ লাখ ৪৮ হাজার ৯০ জন। করোনা থেকে সেরে উঠেছে ৩ কোটি ৩০ লাখ ১৪ হাজার ৮৯৮ জন।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালা দৈনিক সংক্রমণের শীর্ষে রয়েছে। গত ২৪ ঘণ্টায় কেরালায় করোনায় আক্রান্ত হয়েছে ১২ হাজার ১৬১ জন এবং মৃত্যু হয়েছে ১৫৫ জনের। এ ছাড়া তামিলনাড়ুতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছে ১ হাজার ৬২৪ জন এবং মারা গেছে ২৪ জন। কর্ণাটকে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৫৩৯ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৭ জনের।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।