16.9 C
Drøbak
শনিবার, জুলাই ২, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকববির হল খুলছে ৪ অক্টোবর, সশরীরে ক্লাস শুরু তৃতীয় সপ্তাহে

ববির হল খুলছে ৪ অক্টোবর, সশরীরে ক্লাস শুরু তৃতীয় সপ্তাহে

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দীর্ঘ ১৮ মাসের বেশি সময় ধরে বন্ধ থাকার পর অবশেষে খুলছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) এর হল এবং লাইব্রেরি। অক্টোবরেই শুরু হচ্ছে সশরীরে ক্লাস কার্যক্রম।

আগামী ৪ অক্টোবর থেকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল ও লাইব্রেরি খোলার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে ক্লাস কার্যক্রম অক্টোবরের তৃতীয় সপ্তাহ থেকে শুরু হবে।

আজ (২৭ শে সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ৩৫ তম একাডেমিক কাউন্সিলের সভাই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। যারা অন্তত ১ ডোজ টিকা নিয়েছেন তারাই হলে উঠতে পারবেন। এসব তথ্য মুঠোফোনে নিশ্চিত করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোঃ খোরশেদ আলম।

তিনি বলেন, শিক্ষার্থীদের কথা বিবেচনা করে স্বাস্থবিধি মেনে আগামী অক্টোবরের ৪ তারিখ থেকে আবাসিক হল ও লাইব্রেরি খোলার সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রাথমিকভাবে যারা কমপক্ষে ১ ডোজ টিকা গ্রহণ করেছেন তারা সংশ্লিষ্ট কাগজপত্র দেখিয়ে হলে উঠতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী জয়নাল আবেদীন এ বিষয়ে বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানাই যে,আমাদের হল ও লাইব্রেরি গুলো খুলে দিয়েছেন।আমরা আশারাখি খুব দ্রুত যাতে আমরা ক্লাস রুমে ফিরে যেতে পারি এবং সেশনজট থেকে মুক্তি পেতে পারি সে বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন যথাযথ পদক্ষেপ গ্রহণ করবেন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।