18.3 C
Drøbak
শনিবার, জুলাই ২, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিকযুক্তরাষ্ট্রে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ৩, আহত ৫০

যুক্তরাষ্ট্রে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ৩, আহত ৫০

যুক্তরাষ্ট্রের মন্টানা অঙ্গরাজ্যে যাত্রীবাহী অ্যামট্রাক ট্রেন লাইনচ্যুত হয়ে তিনজন নিহত হয়েছেন। রোববার (২৬ সেপ্টেম্বর) বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, শনিবার স্থানীয় সময় বিকাল ৪টার দিকে জোপলিন শহরের কাছে ট্রেনের পাঁচটি বগি লাইন থেকে ছিটকে পড়ে। দুর্ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন।

এএফপি জানিয়েছে, ট্রেনটি ১৪৭ জন যাত্রী ও ১৩ জন ক্রু নিয়ে শিকাগো থেকে সিয়াটলের দিকে যাচ্ছিল। মন্টানার দুর্যোগ ও জরুরি সেবা সমন্বয়কারী দুর্ঘটনায় ৫০ জনেরও বেশি লোক আহত হয়েছেন বলে জানিয়েছেন ।

অন্যদিকে, সামজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া কয়েকটি ছবিতে দেখা গেছে, দুর্ঘটনার পর রাস্তার পাশে অনেক যাত্রী দাঁড়িয়ে ছিলেন। লাইনচ্যুত হওয়ার পরপরই ভেতরে আটকে থাকা যাত্রীদের ট্রেন থেকে নামিয়ে আনা হয়। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে।

রেল পরিচালনাকারী প্রতিষ্ঠান অ্যামট্রাক এক বিবৃতিতে বলেছে, স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করে উদ্ধারকাজ পরিচালনা করা হচ্ছে। এখন পর্যন্ত দুর্ঘটনার কারণ বের করা যায়নি। তবে এ বিষয়ে তদন্ত শুরু করেছে কর্তৃপক্ষ।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।