8.8 C
Drøbak
বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকবরিশালে একই স্কুলের আঠারো বন্ধু বরিশালে ঘুরতে এসে দুর্ঘটনায় তিন জনের মৃত্যু

বরিশালে একই স্কুলের আঠারো বন্ধু বরিশালে ঘুরতে এসে দুর্ঘটনায় তিন জনের মৃত্যু

ওরা আঠারো বন্ধু। বয়স সবার পনেরো থেকে ষোলোর মধ্যেু। সবাই সহপাঠী। বরিশাল ছাড়িয়ে বাকেরগঞ্জ উপজেলায় শতবর্ষ অতিক্রান্ত জীবন সিংহ মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র। শুক্রবার ছুটিরে দিনে তারা পরিকল্পনা করে নবনির্মিত লেবুখালী সেতু থেকে দপদপিয়া সেতু পরিভ্রমনের। ওদের মধ্যে কারো মটরবাইক নেই। ছয়টি মটরবাইক ভাড়া করে তারা ছুটে চলে তাদের গন্তব্যে। কিন্তু এই ভ্রমন শেষ হয়ে যায় তিন স্কুল ছাত্রের করুন মৃত্যুর মধ্যে দিয়ে। বরিশাল নগরীরর আগে শহীদ আবদুর রব সেরনিয়াবাত সেতুতে ওঠার সময়ে পেছন একটি যাত্রীবাহী বাসের চাপায় শুক্রবার রাতে জীবনের সমাপ্তি ঘটে তিন কিশোরের।

এদিকে তিন কিশোরের অকাল মর্মান্তিক মৃত্যুতে স্কুলে কান্নার রোল ওঠে। বন্ধ হয়ে যায় শিক্ষা কার্যক্রম।

হাসপাতাল সূত্র জানায় শুক্রবার রাত ৮টায় প্রথম মো. সুমন ও পরে চয়ন দাস ও সর্বশেষ রাত ৯টায় মো. রাব্বী শের -ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করে।

ঐ স্কুলের প্রধান শিক্ষক হাবিবুর রহমান জানান শনিবার সকালেই, দুধল মৌ ইউনিয়নে মো. সিয়াম ও ভরপাশা ইউনিয়নে মো. রাব্বীর নামেজের জানাজা ও দাফন সম্পন্ন হয়।
চয়ন দাসের শেষকৃত্য সম্পন্ন হয় স্থানীয় শ্মশানে।

received 547052553292133 বরিশালে একই স্কুলের আঠারো বন্ধু বরিশালে ঘুরতে এসে দুর্ঘটনায় তিন জনের মৃত্যু
নিহত কিশোর চয়ন দাস

প্রধান শিক্ষক ‘সাময়িকী’কে জানান, এই আঠরো জনের সবাই এই স্কুলের নিউ টেনের ছাত্র। তবে এরা স্কুল খোলার পরে মাত্র দুই তিন দিন ক্লাশ করে। এদের মধ্যে রাব্বী শুধুমাত্র মেধাবী ছাত্র। বিজ্ঞান বিভাগে তার রোল নং নয়। এদের কারো মটর সাইকেল ছিলনা। স্থানীয় রায়হান মটরসাইকেল থেকে বাইক ভাড়া করে তারা নব নির্মিত লেবুখালী ব্রীজে যায়, পরে সেখান থেকে শহীদ আবদুর রব সেরনিয়াবাত সেতুতে যায়-বরিশাল ঘোরার জন্য’

নিহত চয়ন দাসের ভাই অমল দাস জানান, তার ভাই বন্ধু-বান্ধবদের সাথে মিশতেন দেখে একটি ফ্লেক্সিলোড এর দোকান করে দিয়েছিলেন। কিন্তু শুক্রবার দোকান বন্ধ করে সে বন্ধুদের সঙ্গে ঘুরতে যায়।’

এদিকে এই বহরে বন্ধুদের সাথে ঘুরতে যাওয়া সিফাত জানায় ’ তারা সবাই ঘুরতে গিয়েছিলেন। বাইক না থাকায় ভাড়ায় চালিত মটরবাইক নিয়েছিলেন।’

received 864694334180098 বরিশালে একই স্কুলের আঠারো বন্ধু বরিশালে ঘুরতে এসে দুর্ঘটনায় তিন জনের মৃত্যু
নিহত কিশোর মো. রাব্বী

প্রত্যক্ষদর্শীরা জানায়, মটরসাইকেল এই বহরটি তীব্র বেগে যাত্রীবাহী বাস রাতুল -রোহান’কে ওভার টেক করে যাচ্ছিল, হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে এই বাসের চাকায় পিষ্ট হয়ে যায়। গুরুতর আহত ৩জনকে হাসপাতালে নেয়া হলে সিয়াম ও চয়নকে মৃত ঘোষনা করে কর্তব্যরত ডাক্তার।

হাসপাতালের জরুরী বিভাগের ডাক্তার মাহাতাব হোসেন জানান, সিয়াম ও চয়ন তৎক্ষণাৎ ও রাত নয়টায় মো. রাব্বী মারা যায়।’

বন্দর থানার ওসি আসাদুজ্জামান জানান, বাসটিকে আটক করা হয়েছে।

সুশান্ত ঘোষ
সুশান্ত ঘোষ, বরিশাল
সাংবাদিক, গবেষক ও সাংস্কৃতিক কর্মী
অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।