12.2 C
Drøbak
শনিবার, সেপ্টেম্বর ১৮, ২০২১
প্রথম পাতাসামাজিক ন্যায়বিচারসাতক্ষীরার দেবহাটায় ভূমিদস্যুদের দৌরাত্ম্য, পুলিশ প্রশাসন নিরব!

সাতক্ষীরার দেবহাটায় ভূমিদস্যুদের দৌরাত্ম্য, পুলিশ প্রশাসন নিরব!

সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলায় ভূমিদস্যুদের দৌরাত্ম্যে স্থানীয় বাসিন্দারা চরম আতঙ্কে দিন কাটাচ্ছেন। এ ব্যাপারে দেবহাটা পুলিশ প্রশাসনের নিরবতা এলাকাবাসীর মনে উদ্বেগ সৃষ্টি করেছে।

জানা যায়, দেবহাটা উপজেলার পারুলিয়া মৌজার খলিশাখালী ঘেরে প্রায় ১২০০ বিঘা ব্যক্তি মালিকানাধীন জমিতে ভূমিদস্যুদের লোলুপ দৃষ্টি পড়েছে। ভূমিদস্যুরা জোর করে এসব জমিতে থাকা মাছের ঘের থেকে মাছ নিয়ে যাচ্ছে। হুমকি-ধামকি দিয়ে এসব জমিতে বসবাসরত বাসিন্দাদেরকে তাদের নিজ ভূমি থেকে বিতারিত করছে। গত ১১ সেপ্টেম্বর, ২০২১ গভীর রাতে এই সব ভূমি সন্ত্রাসীরা মাছের ঘেরে লুটপাট করে ও ঘের মালিকদের মারধর করে।

এ ব্যাপারে দেবহাটা থানায় মামলা করতে গেলে অজ্ঞাত কারণে পুলিশ কোন মামলা নেয়নি। পরবর্তীতে দেবহাটা বিজ্ঞ আমলী আদালত নং-৭ এ পৃথক দুটি মামলা দায়ের করা হয়। মামলার অভিযোগকারীরা হলেন মো. আনছার আলী ও মো. আতিকুর রহমান। মামলা দুটির আসামী করা হয়েছে- মো. রাজু হোসেন, মো. রিপন হোসেন, মো. রবিউল ইসলাম, মো. তুকাম গাজী, মো. আনারুল ইসলাম, মো. সাইফুল ইসলাম, গোলাপ ঢালী, মো. বাবলু, নূর আলী, আকরাম আলী, আরিফুল ইসলাম, সাইফুল ইসলাম বাটু, আব্দুর রাজ্জাক, সামাদ হাওলাদার, সুনিল স্বর্ণকার, তালেব বদ্দি, জমাত আলী সহ অজ্ঞাতনামা আরো ৬/৭ জনকে।

উল্লেখ্য, ১২০০ বিঘা জমি ভূমির মালিক আনুমানিক ৩০০ জন ব্যক্তির নামে সিএস রেকর্ড থেকে শুরু করে এসএ রেকর্ড পর্যন্ত হস্তান্তর সূত্রে এবং বর্তমান আরএস রেকর্ড দ্বারা স্বীকৃত। দেবহাটা উপজেলা চেয়ারম্যান মজিবর রহমান গত ১২ সেপ্টেম্বর দেবহাটা আইন শৃঙ্খলা মিটিংয়ে ভূমি দস্যুদের দৌরাত্ব নিয়ে উদ্বেগ প্রকাশ করেন ও এ ব্যাপারে যথাযথ সমাধানের জন্য জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করেন।

রেজাউর রহমান রিজভী
রেজাউর রহমান রিজভী
রেজাউর রহমান রিজভী: মিডিয়া ম্যানেজার, তামাক নিয়ন্ত্রণ প্রকল্প, ঢাকা আহ্ছানিয়া মিশন।
অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।