8.8 C
Drøbak
বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকবিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবসে ওয়েবিনার

বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবসে ওয়েবিনার

১০ সেপ্টেম্বর বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস উপলক্ষে ঢাকা আহছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টরের মনোজগত সেন্টার, ঢাকার এক ওয়েবিনারের আয়োজন করে।

এ বছর আত্মহত্যা প্রতিরোধ দিবসের মূল প্রতিপাদ্য ছিল- “আশা জাগাতে কাজ করি”। ওয়েবিনারের মূল আলোচক ছিলেন ডা. রেহানুল ইসলাম, মনোরোগ বিশেষজ্ঞ, কেন্দ্রীয় মাদকাশক্ত চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্র এবং সেলিনা আহমেদ এনা, প্রোগ্রাম হেড, জেন্ডার জাস্টিস এন্ড ডাইভারসিটি, ব্র্যাক।

ডা. রেহানুল ইসলাম আত্মহত্যার প্রত্যক্ষ ও পরোক্ষ কারণ এবং এর চিকিৎসা ও ব্যবস্থাপনা সম্পর্কে তথ্য তুলে ধরেন। সেলিনা আহমেদ এনা লিঙ্গ বৈষম্য, সামাজিক দৃষ্টিভঙ্গি, ক্ষমতার অপব্যবহার, বাল্যবিবাহ, যৌতুক প্রথার সাথে আত্মহত্যার যে কারণ সম্পৃক্ত সে ব্যপারে আলোকপাত করেন।

দুজন আলোচকের প্রস্তাব ছিলো শুধু দিবস উদযাপন নয়, সারা বছর যদি এ ব্যপারে প্রচারণা চালানো এবং সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে এ ব্যাপারে সোচ্চার হবার কথা বলেছেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের সিনিয়র সাইকোলজিষ্ট ও মনোযত্ন সেন্টার ঢাকার ফোকাল পারসন রাখী গাঙ্গুলি।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।