নৌকার ধাক্কায় ভেঙে গেলো সেতু !

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

দীর্ঘ ২২বছরেও সংযোগ সড়ক না হওয়ায় নৌকার ধাক্কায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার ধরখার ইউনিয়নের বনগজ-কৃষ্ণনগর গ্রামের নয়াখালের উপর নির্মিত সেতুটি ভেঙে গেছে।

শুক্রবার ( ৩ সেপ্টেম্বর) একটি ইট বোঝাই নৌকার ধাক্কায় সেতুটির মাঝখান দিয়ে পুরোপুরি ভেঙ্গে যায়। খোঁজ নিয়ে জানা যায়, নৌকাটি জেলার সরাইল উপজেলার শাহবাজপুর ডিজিটাল ব্রিকফিল্ড থেকে ৭ হাজার ইট বোঝাই করে আখাউড়া উপজেলার গোলখার এলাকায় যাচ্ছিল। সেতুর নিচ দিয়ে যাওয়ার সময় খালে প্রবল স্রোত থাকায় মাঝি নৌকাটি নিয়ন্ত্রণে রাখতে পারেনি। এতে করে নৌকাটি সেতুর পিলারে ধাক্কা লাগলে সেতুটি ভেঙে নৌকার উপরে পড়ে।এসময় ইটসহ নৌকাটি পানিতে ডুবে যায়। নৌকায় থাকা দুই শ্রমিক শাহবাজপুর ইউনিয়নের রাজবাড়িয়া গ্রামের আব্দুল খালেক (৪৫) ও হবি (৪২) আহত হয়।

প্রত্যক্ষ্যদর্শী বনগজ পূর্বপাড়ার বাসিন্দা মো. আরমান খান জানান, আমি দূরে দাঁড়িয়ে ছিলাম হটাৎ দেখি নৌকাটি সেতুর পিলারে ধাক্কা মারে এতে সেতুটি ভেঙে পড়ে যায়। আমি দৌড়ে কাছে এসে দেখি লোকজন নৌকা থেকে বের হয়ে আসছে।

নৌকার মাঝি মো. রফিক জানায়, আমরা শাহবাজপুর থেকে ইট নিয়ে ঘোলখার যাচ্ছিলাম।এই সেতুর নিচে আসার পর এখানে প্রবল স্রোতে পানি চাপ দিলে নৌকার মাথাটা সেতুর পিলারে ধাক্কা লাগার সাথে সাথে সেতুটি ভেঙে পড়ে। এলজিইডি’র আখাউড়া উপজেলা প্রকৌশলী আব্দুল লতিফ বলেন, ইউএনও’র মাধ্যমে সেতুটি ভেঙে যাওয়ার খবর পেয়ে উপসহকারি প্রকৌশলী জহুরুল ইসলামকে পাঠানো হয়েছে। ওই প্রকৌশলী সরেজমিন পরিদর্শন করে প্রতিবেদন দিলে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

আখাউড়া উপজেলা প্রকৌশল অফিস সূত্রে জানা যায়, ১৯৯৯ সালে এলজিইডির অধীনে উপজেলা পরিষদের রাজস্ব তহবিলের অর্থে ১২০ ফুট দৈঘর্য ও ৮ ফুট প্রস্থের সেতুটি বনগজ ও কৃষ্ণনগর গ্রামের মধ্যবর্তী জায়গায় খালের ওপর নির্মাণ করা হয়।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!