ধাপে ধাপে খুলবে সব শিক্ষা প্রতিষ্ঠান

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

প্রায় দেড় বছর ধরে বন্ধ থাকা সব শিক্ষা প্রতিষ্ঠান খোলার সম্ভাবনা দেখা দিয়েছে। সব শিক্ষা প্রতিষ্ঠান একসঙ্গে খুললেও ধাপে ধাপে শিক্ষার্থীদের শ্রেণি কক্ষে নেওয়া হবে।

শিক্ষা এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্টরা বলছেন, প্রতিবার ছুটি বাড়ানোর ঘোষণা থাকলেও এবার কবে থেকে শিক্ষা প্রতিষ্ঠান খুলবে সেই ঘোষণা দেওয়া হবে। যৌথ সংবাদ সম্মেলনে এসব নিয়ে ঘোষণা দেবে দুই মন্ত্রণালয়।

গতবছরের মার্চে দেশে করোনা সংক্রমণের পর ১৮ মার্চ থেকে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। সংক্রমণের পরিস্থিতি গত বছরের সেপ্টেম্বর থেকে ফেব্রুয়ারি পর্যন্ত কম ছিল। সেই অভিজ্ঞতায় এবং শিক্ষার্থীদের শ্রেণি কক্ষে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় হয়তো সেপ্টেম্বর থেকেই শিক্ষা প্রতিষ্ঠান খোলার ঘোষণা আসবে।

শিক্ষামন্ত্রী দীপু মনি মঙ্গলবার (২৪ আগস্ট) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন সচিবালয়ে শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নিয়ে কথা বলেছেন।

দীপু মনি বলেন, ‘যেভাবে এখন সংক্রমণের হার ক্রমেই নিচে নেমে যাচ্ছে, আর এই নিম্ন গতি যদি থাকে এবং সেই সঙ্গে সবাই একটু স্বাস্থ্যবিধি মেনে চলি, তাহলে ইনশাল্লাহ খুব শিগগিরই সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে পারবো। হয়তো একটু ধাপে ধাপে খুলবো। কারণ আমাদের এখানে শ্রেণি কক্ষের তুলনায় শিক্ষার্থীর সংখ্যা পৃথিবীর যেকোনো দেশের চেয়ে অনেক বেশি।

তিনি বলেন, ‘নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রাখার বিষয়টা খুব গুরুত্বপূর্ণ। সে কারণে হয়তো আমরা একটু ধাপে ধাপে খুলবো। এখন শুধুমাত্র অপেক্ষা সংক্রমণের হার হ্রাস আর একটু অনুকূলে আসার। ’

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!