আর্জেন্টিনার দল ঘোষণা, ফিরছেন দিবালা

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

আগামি ৩ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইপর্বের খেলা। ২০২২ কাতার বিশ্বকাপ বাছাইয়ের তিনটি গুরুত্বপূর্ণ ম্যাচকে সামনে রেখে ৩০ সদস্যের আর্জেন্টিনা দল ঘোষণা করেছেন লিওনেল স্কালোনি। প্রাথমিক দলে দুই বছর পর আর্জেন্টিনা দলে জায়গা করে নিয়েছেন জুভেন্টাসের তারকা ফরোয়ার্ড পাওলো দিবালা।

বাছাইপর্বের গুরুত্বপূর্ণ তিনটি ম্যাচ আর্জেন্টিনা খেলবে যথাক্রমে ভেনেজুয়েলা, ব্রাজিল এবং বলিভিয়ার বিপক্ষে। ম্যাচ তিনটি যথাক্রমে মাঠে গড়াবে ৩, ৬ এবং ১০ সেপ্টেম্বর।

পিএসজির হয়ে লিগে নিজের শেষ ম্যাচে চোট পেয়ে আর্জেন্টিনার প্রাথমিক স্কোয়াড থেকে ছিটকে গেছেন ফরোয়ার্ড মাউরো ইকার্দি। ধারণা করা হচ্ছে এই চোটের কারণে তিনি ৩-৪ সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে পড়েছেন।

কোপা আমেরিকায় আর্জেন্টিনা স্কোয়াডের ২৮ খেলোয়াড়ের মধ্যে দুজন বিশ্বকাপ বাছাইপর্বের এই প্রাথমিক দলে জায়গা পাননি—গোলকিপার অগাস্টিন মার্চেসিন ও স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। আর ওই স্কোয়াডের বাইরে থাকা খেলোয়াড়দের মধ্যে দলে জায়গা করে নিয়েছেন চার খেলোয়াড়। পাওলো দিবালা, এমিলিয়ানো বুয়েনদিয়া, জেরোনিমো রই ও হুয়ান ফয়েথ।

গত দুই বছরের মধ্যে এই প্রথম আর্জেন্টিনা দলে ডাক পেলেন জুভেন্টাস ফরোয়ার্ড দিবালা। মার্চেসিনের জায়গায় সুযোগ পেয়েছেন ভিয়ারিয়াল গোলরক্ষক জেরোনিমো রুই।

গোলরক্ষক: এমিলিয়ানো মার্টিনেজ, ফ্রাঙ্কো আরমানি, হুয়ান মুসো ও জেরোনিমো রুই।

রক্ষণভাগ: গঞ্জালো মন্তিয়েল, নাহুয়েল মলিনা, এরমান পেসেলা, হুয়ান ফয়েথ, ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ওটামেন্দি, লুকাস মার্টিনেজ, লিসান্দ্রো মার্টিনেজ, মার্কোস আকুনা ও নিকোলাস টাগলিয়াফিকো।

মধ্যমাঠ: রদ্রিগো ডি পল, এজেকুয়েল পালাসিওস, লিয়ান্দ্রো পারেদেস, গিদো রদ্রিগেজ, নিকোলাস ডমিঙ্গেজ, জিওভান্নি লো সেলসো, আলেহান্দ্রো গোমেজ।

আক্রমণভাগ: অ্যাঞ্জেল কোরেয়া, অ্যাঞ্জেল ডি মারিয়া, জুলিয়ান আলভারেজ, হোয়াকিম কোরেয়া, নিকোলাস গঞ্জালেস, লটারো মার্টিনেজ, এমিলিয়ানো বুয়েনদিয়া, লিওনেল মেসি ও পাওলো দিবালা।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!