15.1 C
Drøbak
রবিবার, জুলাই ৩, ২০২২
প্রথম পাতাসামাজিক ন্যায়বিচারবরিশালে গুলিবর্ষণ ও সহিংস ঘটনায় বাইশ নেতা কর্মীর জামিন নামঞ্জুর

বরিশালে গুলিবর্ষণ ও সহিংস ঘটনায় বাইশ নেতা কর্মীর জামিন নামঞ্জুর

ইউএনও এর কিরুদ্ধে আদালতে দুটি মামলা উপস্থাপন: আদালতের সিদ্ধান্তের অপেক্ষায়

বুধবার রাতে বরিশালে ইউএনও কমপ্লেক্সে গুলীবর্ষণ ও সহিংস ঘটনায় গ্রেপ্তার হওয়া আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের বাইশ নেতা কর্মীর জামিন আবেদন রোববার নামঞ্জুর করেছেন বরিশাল অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত।

এই ঘটনায় বাইশ নেতাকর্মীর জামিন আবেদন নাকচ করে আহতদের সুচিকিৎসা দেয়ার নির্দেশ দিয়েছেন আদালতের বিচারক মাসুম বিল্লাহ।

উল্লেখ্য ব্যানার অপসারণকে কেন্দ্র করে বুধবার দিবাগত রাতে বিসিসি স্টাফ, আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগ নেতা কর্মী দের সাথে বরিশাল সদর উপজেলা কমপ্লেক্সে সহিংস ঘটনায় আনসাররা গুলিবর্ষণ এবং পুলিশ লাঠিচার্জ করে।

এ ঘটনায় বরিশাল সদর উপজেলা ইউ এনও মুনিবুর রহমান ও পুলিশে পক্ষে এস আই শাহজালাল মল্লিক বাদী হয়ে আওয়ামী লীগ ছাত্রলীগ ও যুবলীগ ও বিসিসি স্টাফ সহ একশো বাইশ জনের নামে বৃহস্পতিবার মামলা করা ছাড়াও প্রায় পাঁচশো অজ্ঞাত নেতা কর্মীর বিরুদ্ধে মামলা দায়েরের পর অচলাবস্থা দেখা দেয় বরিশালে।

অন্যদিকে বরিশালে আলোচিত ইউএনও অফিস চত্তরে আনসারদের গুলিবর্ষণ, পুলিশের লাঠিচার্জের ঘটনায় রোববার সদর উপজেলার ইউএনও মুনিবুর রহমানের বিরুদ্ধে দুটি মামলা অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে উপস্থাপন বরেছেন বিসিসি প্যানেল মেয়র আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম খোকন ও বিসিসির পক্ষে রাজস্ব কর্মকর্তা বাবুল হালদার।

রোববার সকালে তারা আদালতে মামলা ফাইল করে শুনানী করলে আদালতের বিচারক মাসুম বিল্লা মামলা আমলে নিয়েছেন বলে নিশ্চিত করেছেন মামলার আইনজীবা এ্যাড. কাইয়ুম খান কায়সার। তিনি জানান আদালত আমলে নিয়েছেন কিছু পরে তিনি সিদ্ধান্ত জানাবেন বলে মন্তব্য করেন। আমরা আদালতের সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছি।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।