15.1 C
Drøbak
রবিবার, জুলাই ৩, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিককরোনা: বিশ্বে কমেছে মৃত্যু-শনাক্ত

করোনা: বিশ্বে কমেছে মৃত্যু-শনাক্ত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যু কমেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আট হাজার ৬৬৬ জন। একই সময়ে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ৮২ হাজার ১৬৮ জন। এই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন চার লাখ ৭৫ হাজার ৬৪০ জন।

এর আগের ২৪ ঘণ্টায় মারা যান ১০ হাজার ২০৫ জন। একই সময়ে নতুন করোনা রোগী শনাক্ত হন ছয় লাখ ৮২ হাজার ২০২ জন। আর সুস্থ হন পাঁচ লাখ ১২ হাজার ২২১ জন।

রোববার (২২ আগস্ট) সকাল সোয়া ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২১ কোটি ২১ লাখ তিন হাজার ৯১৫ জনের। এর মধ্যে মারা গেছেন ৪৪ লাখ ৩৫ হাজার ৫১৯ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ১৮ কোটি ৯৭ লাখ ৩৪ হাজার ৮২১ জন।

করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখনও বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্তের সংখ্যা তিন কোটি ৮৫ লাখ ১৯ হাজার ২৯৪ জনে। এর মধ্যে ছয় লাখ ৪৪ হাজার ৮৪০ জন মারা গেছেন। এছাড়া সুস্থ হয়েছেন তিন কোটি চার লাখ ৬৩ হাজার ৫৬ জন।

সংক্রমণে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত শনাক্তের সংখ্যা তিন কোটি ২৪ লাখ ২৩ হাজার ৫৪৯ জনে। এর মধ্যে মারা গেছেন চার লাখ ৩৪ হাজার ৩৯৯ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন তিন কোটি ১৬ লাখ ২৯ হাজার জন।

সংক্রমণের তালিকায় তৃতীয় কিন্তু মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে করোনা শনাক্তের সংখ্যা দুই কোটি পাঁচ লাখ ৫৬ হাজার ৪৮৭ জন। এর মধ্যে মারা গেছেন পাঁচ লাখ ৭৪ হাজার ২৪৩ জন। আর সুস্থ হয়েছেন এক কোটি ৯৪ লাখ ৩১ হাজার ১৯৭ জন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।