14.5 C
Drøbak
সোমবার, জুলাই ৪, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকবাংলাদেশে দুই কোটি ১৭ লাখ টিকা দেওয়া হয়েছে

বাংলাদেশে দুই কোটি ১৭ লাখ টিকা দেওয়া হয়েছে

দেশে এ পর্যন্ত টিকা এসেছে ৩ কোটি ৯ লাখ ৪৩ হাজার ৭২০ ডোজ। এর মধ্যে ২ কোটি ১৭ লাখ ২৮ হাজার ১৫০ ডোজ টিকা দেওয়া হয়েছে। অর্থাৎ এই মুহূর্তে টিকা মজুত আছে ৯২ লাখ ১৫ হাজার ৫৭০ ডোজ।

মঙ্গলবার (১৭ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

২ কোটি ১৭ লাখ ২৮ হাজার ১৫০ ডোজের মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ১ কোটি ৫৭ লাখ ৯৭ হাজার ৯৫৪ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৫৯ লাখ ৩০ হাজার ১৯৬ জন। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার ভ্যাকসিন।

স্বাস্থ্য অধিদফতরের দেওয়া তথ্যমতে, মঙ্গলবার অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ কেউ পাননি, তবে এদিন এই টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪৭ হাজার ৫৭৬ জন। এ পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকার টিকা দেওয়া হয়েছে ১ কোটি ৮ লাখ ৯৬ হাজার ৫৮ ডোজ।

পাশাপাশি আজ ফাইজারের প্রথম ডোজ কাউকে দেওয়া হয়নি এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৯১ হাজার ৭৯০ জন। আর এ পর্যন্ত ফাইজারের টিকা দেওয়া হয়েছে ৯১ হাজার ৭৯০ ডোজ।

এছাড়া ৮১ লাখ ৩ হাজার ১১৪ ডোজ সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া হয়েছে এখনও পর্যন্ত। এর মধ্যে মঙ্গলবার প্রথম ডোজ নিয়েছেন এক লাখ ৫৬ হাজার ৬৮০ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন এক লাখ ৩৩ হাজার ৩৫২ জন।

মডার্নার টিকা এ পর্যন্ত দেওয়া হয়েছে ২৬ লাখ ৩৭ হাজার ১৮৮ ডোজ। এর মধ্যে মঙ্গলবার প্রথম ডোজ দেওয়া হয়েছে ৪ হাজার ৮১১ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ২০ হাজার ৩৯১ জনকে।

(সূত্র বাংলা ট্রিবিউন)

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।