বাংলাদেশে দুই কোটি ১৭ লাখ টিকা দেওয়া হয়েছে

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

দেশে এ পর্যন্ত টিকা এসেছে ৩ কোটি ৯ লাখ ৪৩ হাজার ৭২০ ডোজ। এর মধ্যে ২ কোটি ১৭ লাখ ২৮ হাজার ১৫০ ডোজ টিকা দেওয়া হয়েছে। অর্থাৎ এই মুহূর্তে টিকা মজুত আছে ৯২ লাখ ১৫ হাজার ৫৭০ ডোজ।

মঙ্গলবার (১৭ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

২ কোটি ১৭ লাখ ২৮ হাজার ১৫০ ডোজের মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ১ কোটি ৫৭ লাখ ৯৭ হাজার ৯৫৪ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৫৯ লাখ ৩০ হাজার ১৯৬ জন। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার ভ্যাকসিন।

স্বাস্থ্য অধিদফতরের দেওয়া তথ্যমতে, মঙ্গলবার অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ কেউ পাননি, তবে এদিন এই টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪৭ হাজার ৫৭৬ জন। এ পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকার টিকা দেওয়া হয়েছে ১ কোটি ৮ লাখ ৯৬ হাজার ৫৮ ডোজ।

পাশাপাশি আজ ফাইজারের প্রথম ডোজ কাউকে দেওয়া হয়নি এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৯১ হাজার ৭৯০ জন। আর এ পর্যন্ত ফাইজারের টিকা দেওয়া হয়েছে ৯১ হাজার ৭৯০ ডোজ।

এছাড়া ৮১ লাখ ৩ হাজার ১১৪ ডোজ সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া হয়েছে এখনও পর্যন্ত। এর মধ্যে মঙ্গলবার প্রথম ডোজ নিয়েছেন এক লাখ ৫৬ হাজার ৬৮০ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন এক লাখ ৩৩ হাজার ৩৫২ জন।

মডার্নার টিকা এ পর্যন্ত দেওয়া হয়েছে ২৬ লাখ ৩৭ হাজার ১৮৮ ডোজ। এর মধ্যে মঙ্গলবার প্রথম ডোজ দেওয়া হয়েছে ৪ হাজার ৮১১ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ২০ হাজার ৩৯১ জনকে।

(সূত্র বাংলা ট্রিবিউন)

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!