14.5 C
Drøbak
সোমবার, জুলাই ৪, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকখুলনায় সারাদেশে হিন্দু সম্প্রদায়ের উপর নির্যাতন ও মন্দির ভাঙার প্রতিবাদে মানববন্ধন

খুলনায় সারাদেশে হিন্দু সম্প্রদায়ের উপর নির্যাতন ও মন্দির ভাঙার প্রতিবাদে মানববন্ধন

খুলনার রুপসার শিয়েলী গ্রামসহ সারাদেশে প্রতিনিয়ত ঘটে যাওয়া হিন্দু সম্প্রাদায়ের উপর অমানবিক নির্যাতন ও মন্দির ভাঙচুরসহ লুটপাটের ঘটনায় প্রতিবাদে বাগেরহাটের রামপালে প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকেল পৌনে ৫ টায় রামপাল উপজেলার খুলনা – মোংলা মহাসড়কের বাবুরবাড়ী-জিরোপয়েন্ট এলাকায় এ কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট’র রামপাল শাখা।

3 6 খুলনায় সারাদেশে হিন্দু সম্প্রদায়ের উপর নির্যাতন ও মন্দির ভাঙার প্রতিবাদে মানববন্ধন
খুলনায় সারাদেশে হিন্দু সম্প্রদায়ের উপর নির্যাতন ও মন্দির ভাঙার প্রতিবাদে মানববন্ধন 3

এ প্রতিবাদ সভা ও মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, স্টালিন হালদার,স্বপন গোলদার, কালিবাবু মল্লিক, এ্যাডভোকেট দিব্যেন্দু বোস, সায়ন কির্ত্তুনীয়া, সবুজ বিশ্বাস, সনজিৎ মন্ডল, অনুপম মন্ডল, দিপায়ন বোস, টুকেন বোস, অশোক মন্ডল, পার্থ প্রতীম ঠাকুর, রাম কৃঞ্চ মন্ডল, সুজন মল্লিক, কুন্তল মিস্ত্রী, মলয় মন্ডল, ননিবালা বিশ্বাস ও প্রতিভা মিস্ত্রীসহ প্রায় তিন শতাধিক নারী- পুরুষ এই কর্মসূচীতে রামপাল হিন্দু মহাজোটের নেতৃবৃন্দসহ স্থানীয় প্রায় দুইশত নারী-পুরুষ অংশ নেয়।

2 7 খুলনায় সারাদেশে হিন্দু সম্প্রদায়ের উপর নির্যাতন ও মন্দির ভাঙার প্রতিবাদে মানববন্ধন
খুলনায় সারাদেশে হিন্দু সম্প্রদায়ের উপর নির্যাতন ও মন্দির ভাঙার প্রতিবাদে মানববন্ধন 4

এ সময় বক্তারা বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র। মহান মুক্তিযুদ্ধে এই দেশ স্বাধীন করতে এ দেশের হিন্দুদেরই বেশি অবদান। অথচ বারবার বিভিন্ন সময় এ দেশের কিছু উগ্রপন্থী ও মৌলবাদীরা পরিকল্পিতভাবে প্রতিনিয়তই এ দেশের সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা ও মন্দির ভাঙচুরসহ লুটপাট অব্যাহত রয়েছে। বারবার ন্যাক্কারজনক এই ঘটনা ঘটলেও দৃশ্যমান তেমন কোনো শাস্তি গ্রহণ না করায় এ দেশের সংখ্যালঘুরা নিরাপত্তাহীনতায় রয়েছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।