-5.6 C
Drøbak
সোমবার, নভেম্বর ২৯, ২০২১
প্রথম পাতাসামাজিক ন্যায়বিচারঝুঁকিতে নাটোর পৌরবাসী: রাস্তায় বৈদ্যুতিক ট্রান্সফরমার!

ঝুঁকিতে নাটোর পৌরবাসী: রাস্তায় বৈদ্যুতিক ট্রান্সফরমার!

নাটোরের হরিশপুর বাইপাস থেকে উত্তরে, নাটোর পৌরসভার ৩ নং ওয়ার্ডের গুনারী গ্রামের তিন রাস্তার মোড়ের পাশে, আবাসিক এলাকার মধ্যে দীর্ঘদিন যাবৎ, রাস্তার উপরে রাখা হয়েছে বৈদ্যুতিক ট্রান্সফর্মার।

এলাকাবাসী ঝুঁকিতে। আতঙ্কিত অবস্থায় এইটুকু জায়গা পাড়ি দিচ্ছেন পথচারীরা। সমাধান চেয়েও প্রতিকার না পাওয়ার অভিযোগ তাদের। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলছেন দ্রুতই ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয় এলাকাবাসী মো. চাঁদ শেখ জানান, ‘দীর্ঘদিন যাবত এই বৈদ্যুতিক ট্রান্সফর্মার, পৌরসভার রাস্তার উপরে রাখা হয়েছে, মাঝেমধ্যেই আগুন জলে, বিকট শব্দ হয়।বিদ্যুৎ চলে যায়।তারপর বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে খবর দিলে তারা আসেন কি কি করে মেরামত করে চলে যায়। কয়েক দিন পরে আবার একই অবস্থা দাঁড়ায়।’

1 6 ঝুঁকিতে নাটোর পৌরবাসী: রাস্তায় বৈদ্যুতিক ট্রান্সফরমার!
ঝুঁকিতে নাটোর পৌরবাসী: রাস্তায় বৈদ্যুতিক ট্রান্সফরমার! 3

এলাকাবাসী মো. ওয়াহিদ ক্ষোভের সহিত জানান, রাস্তার উপরেই ট্রান্সফরমারটি রাখার কারণে রাস্তা সংকুচিত হয়েছে। এলাকার শিশুরা যাতায়াত করার সময় যদি কোনো অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ঘটে তবে এর দায়িত্ব কে নেবে?

আরো একজন এলাকাবাসী আব্দুর রহমান জানান, ‘ছোটখাটো যানবাহন মহাসড়ক এড়িয়ে এই পথেই বেশি যাতায়াত করে।আবাসিক এলাকার মধ্যে রাস্তার উপরে দীর্ঘদিন যাবত এই ট্রান্সফর্মারটি রাখা হয়েছে।রাস্তার একদিকে ট্রান্সফর্মার আরেকদিকে পৌরসভার পানির লাইনের পাইপ ছিদ্র হওয়ার কারণে রাস্তা চলাচলের অনুপযোগী হয়েছে।”

মোটরসাইকেল আরোহী মো. ইয়াকুব আলী জানান, ‘মহাসড়কে চলাচল ঝুঁকিপূর্ণ।এই পথটি নিরাপদ মনে করে চলাচল করি প্রতিদিনই। তবে এইটুকু স্থান পাড়ি দিতে আতংকিত বোধ করি, যদি ট্রান্সফরমার বিস্ফোরণ হয়ে যায়।’

এলাকাবাসী আব্দুর হাকিম, মো. রবিউল ইসলামসহ অনেকেই জানান, দীর্ঘদিন যাবৎ রাস্তার উপরে এই ট্রান্সফরমারটি থাকায় চলাচল যেমন বিঘ্ন ঘটছে তেমনি ভাবে আমরা আতঙ্ক নিয়ে বসবাস করছি, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার দাবি জানান তারা।

3 3 ঝুঁকিতে নাটোর পৌরবাসী: রাস্তায় বৈদ্যুতিক ট্রান্সফরমার!
ঝুঁকিতে নাটোর পৌরবাসী: রাস্তায় বৈদ্যুতিক ট্রান্সফরমার! 4

নাটোর পৌরসভার পৌরমাতা উমা চৌধুরি জানান, পানির পাইপ লাইনটি দ্রুত মেরামত করা হবে এবং ট্রানসফর্মারটি রাস্তা থেকে সরিয়ে নেওয়ার জন্য নেসকোর সাথে আলোচনা করে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

বিক্রয় ও বিতরণ বিভাগ নেসকো লিঃ নাটোরের নির্বাহী প্রকৌশলী মো. এনামুল আজীম ইমান জানান, ‘আগামী সপ্তাহের মধ্যে ট্রান্সফরমারটি নির্ধারিত স্থানে বসানো হবে।’

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ করে, প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন করবেন এবং ঝুকিমুক্ত হবে অত্র এলাকা, এমনটাই প্রত্যাশা স্থানীয় এলাকাবাসীর।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।