10.9 C
Drøbak
শনিবার, সেপ্টেম্বর ২৫, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকবরিশাল২০২০-২১ অর্থবছরে বিসিসির সর্বোচ্চ রাজস্ব আদায়

২০২০-২১ অর্থবছরে বিসিসির সর্বোচ্চ রাজস্ব আদায়

২০২০-২০২১ অর্থবছরে এ যাবৎকালের সর্বোচ্চ রাজস্ব ৭৭ কোটি ৭৪ লাখ ৩১ হাজার ৫৪৭ টাকা আদায় করেছে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি)।

আর এরই ধারবাহিকতায় চলমান অর্থাৎ ২০২১-২০২২ অর্থবছরে প্রস্তাবিত বাজেটে ১১৩ কোটি ৫৬ লাখ ৭০ হাজার ২২ টাকা রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। অর্থাৎ গত বছরের থেকে এ অর্থবছরে থেকে ৩৫ কোটি ৮২ লাখ টাকার থেকেও বেশি রাজস্ব খাতে আয়ের কথা বলা হয়েছে। আর যেটি অর্জন হলে দুইদশকের মধ্যে সর্বোচ্চ রাজস্ব আয় হবে এটি।

মঙ্গলবার (১০ আগস্ট) ২০২১-২০২২ অর্থবছরের বাজেট ঘোষনাকালে বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

আর সিটি করপোরেশনের হিসেব শাখা বলছে, পৌরসভা থেকে সিটি করপোরেশনে উন্নীত হওয়ার পর ১৯ বছরের মধ্যে এটাই সর্বোচ্চ রাজস্ব আদায়। ২০২০-২১ অর্থবছরের আগে ২০১৯-২০ অর্থবছরে ৫৩ কোটি ৬০ লাখ,২০১৮-১৯ অর্থবছরে ৫২ কোটি ৬৩ লাখ, ২০১৭-১৮ অর্থবছরে ৪১ কোটি ২৩ লাখ, ২০১৬-১৭ অর্থবছরে ৪২ কোটি ৯৫ লাখ এবং ২০১৫-১৬ অর্থবছরে ৩০ কোটি ৫৯ লাখ টাকা রাজস্ব আয় হয়েছে। এছাড়া এর আগের অর্থবছরগুলোতে রাজস্ব আয় আরো কম ছিলো।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।