একজন সফল ডিজিটাল মার্কেটার ও তরুন উদ্যোক্তা ফয়েজ ওয়াহিদ

সুজন মজুমদার
সুজন মজুমদার - বাগেরহাট প্রতিনিধি
3 মিনিটে পড়ুন

ডিজিটাল মার্কেটার এবং মিউজিসিয়ান ফয়েজ ওয়াহিদ একজন সফল ব্যক্তি যার অসাধারণ সফলতার স্বপ্ন আঁকা দৃঢ় আপ্রাণ চেষ্টা করে চলেছেন। বর্তমানে সাফল্য যেন একটা সোনার হরিণ, কিন্তু চাইলেই কী আর পাওয়া যায়? হ্যাঁ পাওয়া যায় কারণ ব্যর্থতার শেষ আছে কিন্তু সাফল্যের শেষ নেই। যারা কঠিন পথকে পাড়ি দিয়ে সফল হয়েছে, তাদের জীবন খুবই আনন্দ ও সুখময়। সফলতার মূলমন্ত্র আমাদের শিক্ষা দেয় যে সফলতা একদিন আসবেই। সফল হওয়ার জন্য যথেষ্ট পরিশ্রম করতে হয়, অনেক ধৈর্য নিয়ে কাজে লেগে থাকতে হয়, এইসব আমরা সবাই জানি। কিন্তু বর্তমানে শুধু কঠোর পরিশ্রম করে গেলেই সফলতা সহজেই অর্জন করা যায় না। তাই হতাশা থেকে দিঢ়তার সাথে জীবনের সাফল্যর উপায় জানবো একজন তরুন উদ্যোক্তা ফয়েজ ওয়াহিদের কাছ থেকে।

আমার ক্যারিয়ার পরিপূর্ণভাবে গড়ে তোলার লক্ষে অনলাইনে ডিজিটাল মার্কেটিং নিয়ে কাজ করতেছি। আর মিউজিক সখের বসে করা হয়। যদিও আমি সকল মিউজিক্যাল প্লাটফর্ম থেকে একজন ভেরিফাইড মিউজিসিয়ান হিসেবেই পরিচিত লাভ করেছি। এছাড়া আমি মূলত ডিজিটাল মার্কেটিং এর বেশ কিছু গুরুত্বপূর্ণ ধাপ নিয়ে ছোট বেলা থেকেই টুকিটাকি কাজ করছি। ডিজিটাল মার্কেটিং স্ট্রাটেজি, কনটেন্ট প্ল্যানিং অ্যান্ড মার্কেটিং, সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন, গুগোল অ্যাডস, ফেসবুক অ্যাডস ফানেল, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ভিডিও মার্কেটিং, ইমেইল ক্যাম্পেইন, অ্যাফিলিয়েট মার্কেটিং, লীড জেনারেশন, কনভার্সন ফানেল, ন্যাটিভ অ্যাডসসহ আরো কিছু গুরুত্বপূর্ণ মার্কেটিং স্ট্রেটেজি নিয়ে নিয়ে ক্লাইন্ট সার্ভিস দিচ্ছি। পাশাপাশি নিজের ব্যক্তিগত কিছু সাইট আছে, সেগুলোতেও নিয়মিত সময় দিচ্ছি। আমার অনেক আগে থেকেই নিজের ডিজিটাল মার্কেটিং এজেন্সি দেওয়ার ইচ্ছে ছিল। বর্তমানে সেই লক্ষে কাজও করতেছি। আর তাই Digital mediahub bd নামের একটি এজেন্সি চালু করেছি এবং টিম মেম্বার দের নিয়ে বেশ কিছু দেশি ও ইন্টারন্যাশনাল ক্লাইন্ট সার্ভিস দিচ্ছি। সামনে আরো বড় পরিসরে কাজ করে Digital mediahub bd নামের মিডিয়া এজেন্সিকে সততার সাথে সাফল্যের দাঁড়প্রান্তে এগিয়ে নিয়ে যেতে চাই নিজেকে অনন্য এক উচ্চতায়।

মুন্সীগঞ্জ সদর জেলার সৈয়দপুর দেইমি গ্রামের সিরাজ মাহমুদের ছেলে তরুণ উদ্যোক্তা ফয়েজ ওয়াহিদ। ডিজিটাল মার্কেটার সম্পর্কে তিনি বলেন, পরিশ্রমী অধ্যবসায় করতেই হবে যেকোনো কাজে, তবে সেটা শুধু কঠোরভাবে নয় স্মার্টভাবে করতে হবে। যারা সফল হয়েছেন ও হচ্ছেন তারা সবাই দূরদর্শিতা ও বিচক্ষণতার সাথে স্মার্টভাবে পরিশ্রম করে গেছেন। তারা একসাথে কয়েকটা কাজে দক্ষ থাকলেও অনেক বিষয় নিয়ে রিসার্চ করেছেন ও জেনেছেন। এইজন্যই বলে থাকি, নিয়মিত সফল মানুষদের সফলতার গল্প পড়ুন এবং তাদের জীবন সম্পর্কে জানুন। নতুন কিছু জেনে নিজেকে নতুনভাবে আবিস্কার করুন। একটা কথা সর্বদা মনে রাখবেন, অন্যের চেয়ে আপনি যত বেশি জানবেন, যত বেশি কাজ করতে পারবেন তত সাফল্যের পথে এগিয়ে থাকবেন। নিজের ভুল থেকে নয় অন্যের ভুল থেকে শিক্ষা নেওয়াই হচ্ছে বুদ্ধিমানের কাজ। এইজন্যই বেশি বেশি সফল মানুষদের সফলতার গল্প পড়া উচিত। তাহলে আপনি সহজেই হতাশা ও ব্যর্থতা থেকে ফিরে আসতে পারবেন এবং বুদ্ধিমানের সাথে কাজ করতে পারবেন। বিশ্বখ্যাত সেলফ ডেভেলপমেন্ট কোচ ও লেখক-ব্রায়ান ট্রেসি এর ভাষ্যমতে “সাধারণ মানুষ যতক্ষণ ভালো লাগে ততক্ষণ কাজ করে আর অসাধারণ সফল মানুষেরা ভালো না লাগলেও যতক্ষণ না কাজ শেষ হয়, ততক্ষণ কাজ বন্ধ করেন না।”

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
লেখক: সুজন মজুমদার বাগেরহাট প্রতিনিধি
সাময়িকী, বাগেরহাট প্রতিনিধি।
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!