রবিবার, নভেম্বর ২৭, ২০২২

একজন সফল ডিজিটাল মার্কেটার ও তরুন উদ্যোক্তা ফয়েজ ওয়াহিদ

প্রকাশিত:

ডিজিটাল মার্কেটার এবং মিউজিসিয়ান ফয়েজ ওয়াহিদ একজন সফল ব্যক্তি যার অসাধারণ সফলতার স্বপ্ন আঁকা দৃঢ় আপ্রাণ চেষ্টা করে চলেছেন। বর্তমানে সাফল্য যেন একটা সোনার হরিণ, কিন্তু চাইলেই কী আর পাওয়া যায়? হ্যাঁ পাওয়া যায় কারণ ব্যর্থতার শেষ আছে কিন্তু সাফল্যের শেষ নেই। যারা কঠিন পথকে পাড়ি দিয়ে সফল হয়েছে, তাদের জীবন খুবই আনন্দ ও সুখময়। সফলতার মূলমন্ত্র আমাদের শিক্ষা দেয় যে সফলতা একদিন আসবেই। সফল হওয়ার জন্য যথেষ্ট পরিশ্রম করতে হয়, অনেক ধৈর্য নিয়ে কাজে লেগে থাকতে হয়, এইসব আমরা সবাই জানি। কিন্তু বর্তমানে শুধু কঠোর পরিশ্রম করে গেলেই সফলতা সহজেই অর্জন করা যায় না। তাই হতাশা থেকে দিঢ়তার সাথে জীবনের সাফল্যর উপায় জানবো একজন তরুন উদ্যোক্তা ফয়েজ ওয়াহিদের কাছ থেকে।

আমার ক্যারিয়ার পরিপূর্ণভাবে গড়ে তোলার লক্ষে অনলাইনে ডিজিটাল মার্কেটিং নিয়ে কাজ করতেছি। আর মিউজিক সখের বসে করা হয়। যদিও আমি সকল মিউজিক্যাল প্লাটফর্ম থেকে একজন ভেরিফাইড মিউজিসিয়ান হিসেবেই পরিচিত লাভ করেছি। এছাড়া আমি মূলত ডিজিটাল মার্কেটিং এর বেশ কিছু গুরুত্বপূর্ণ ধাপ নিয়ে ছোট বেলা থেকেই টুকিটাকি কাজ করছি। ডিজিটাল মার্কেটিং স্ট্রাটেজি, কনটেন্ট প্ল্যানিং অ্যান্ড মার্কেটিং, সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন, গুগোল অ্যাডস, ফেসবুক অ্যাডস ফানেল, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ভিডিও মার্কেটিং, ইমেইল ক্যাম্পেইন, অ্যাফিলিয়েট মার্কেটিং, লীড জেনারেশন, কনভার্সন ফানেল, ন্যাটিভ অ্যাডসসহ আরো কিছু গুরুত্বপূর্ণ মার্কেটিং স্ট্রেটেজি নিয়ে নিয়ে ক্লাইন্ট সার্ভিস দিচ্ছি। পাশাপাশি নিজের ব্যক্তিগত কিছু সাইট আছে, সেগুলোতেও নিয়মিত সময় দিচ্ছি। আমার অনেক আগে থেকেই নিজের ডিজিটাল মার্কেটিং এজেন্সি দেওয়ার ইচ্ছে ছিল। বর্তমানে সেই লক্ষে কাজও করতেছি। আর তাই Digital mediahub bd নামের একটি এজেন্সি চালু করেছি এবং টিম মেম্বার দের নিয়ে বেশ কিছু দেশি ও ইন্টারন্যাশনাল ক্লাইন্ট সার্ভিস দিচ্ছি। সামনে আরো বড় পরিসরে কাজ করে Digital mediahub bd নামের মিডিয়া এজেন্সিকে সততার সাথে সাফল্যের দাঁড়প্রান্তে এগিয়ে নিয়ে যেতে চাই নিজেকে অনন্য এক উচ্চতায়।

মুন্সীগঞ্জ সদর জেলার সৈয়দপুর দেইমি গ্রামের সিরাজ মাহমুদের ছেলে তরুণ উদ্যোক্তা ফয়েজ ওয়াহিদ। ডিজিটাল মার্কেটার সম্পর্কে তিনি বলেন, পরিশ্রমী অধ্যবসায় করতেই হবে যেকোনো কাজে, তবে সেটা শুধু কঠোরভাবে নয় স্মার্টভাবে করতে হবে। যারা সফল হয়েছেন ও হচ্ছেন তারা সবাই দূরদর্শিতা ও বিচক্ষণতার সাথে স্মার্টভাবে পরিশ্রম করে গেছেন। তারা একসাথে কয়েকটা কাজে দক্ষ থাকলেও অনেক বিষয় নিয়ে রিসার্চ করেছেন ও জেনেছেন। এইজন্যই বলে থাকি, নিয়মিত সফল মানুষদের সফলতার গল্প পড়ুন এবং তাদের জীবন সম্পর্কে জানুন। নতুন কিছু জেনে নিজেকে নতুনভাবে আবিস্কার করুন। একটা কথা সর্বদা মনে রাখবেন, অন্যের চেয়ে আপনি যত বেশি জানবেন, যত বেশি কাজ করতে পারবেন তত সাফল্যের পথে এগিয়ে থাকবেন। নিজের ভুল থেকে নয় অন্যের ভুল থেকে শিক্ষা নেওয়াই হচ্ছে বুদ্ধিমানের কাজ। এইজন্যই বেশি বেশি সফল মানুষদের সফলতার গল্প পড়া উচিত। তাহলে আপনি সহজেই হতাশা ও ব্যর্থতা থেকে ফিরে আসতে পারবেন এবং বুদ্ধিমানের সাথে কাজ করতে পারবেন। বিশ্বখ্যাত সেলফ ডেভেলপমেন্ট কোচ ও লেখক-ব্রায়ান ট্রেসি এর ভাষ্যমতে “সাধারণ মানুষ যতক্ষণ ভালো লাগে ততক্ষণ কাজ করে আর অসাধারণ সফল মানুষেরা ভালো না লাগলেও যতক্ষণ না কাজ শেষ হয়, ততক্ষণ কাজ বন্ধ করেন না।”

সুজন মজুমদার
সুজন মজুমদার, বাগেরহাট
সাময়িকী, বাগেরহাট প্রতিনিধি।

সর্বাধিক পঠিত

আরো পড়ুন
সম্পর্কিত

বাংলাদেশ: স্কুলছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের দায়ে ৬ জনের মৃত্যুদণ্ড

বাংলাদেশের খুলনার সোনাডাঙ্গায় ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের মামল‌ায়...

বাংলাদেশ: চুরি করতে গিয়ে ধরা, ৯৯৯-এ কল দিয়ে বললেন ‘বিপদে আছি’

মাছের ঘেরে চুরি করতে গিয়ে ধরা পড়েন পাঁচ ব্যক্তি।...

উদার আকাশ ঈদ-শারদ উৎসব সংখ্যা প্রকাশ

উদার আকাশ ঈদ-শারদ উৎসব সংখ্যা ১৪২৯ প্রকাশনা উৎসব উদ্বোধন...

পশ্চিমবঙ্গ: পুবের কলম ও বুদ্ধিজীবী মঞ্চের নবী দিবস উদযাপন

একদিকে বিদ্বেষ, অন্যদিকে সম্প্রীতি৷ তারই নাম বাংলা৷ এখানে নবী...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।