রবিবার, নভেম্বর ২৭, ২০২২

যৌন হয়রানির অভিযোগে কৌমোর পদত্যাগ চাইলেন বাইডেন

প্রকাশিত:

একাধিক নারীকে যৌন হয়রানির অভিযোগ নিয়ে তদন্তে প্রমাণ পাওয়ার পর নিউ ইয়র্ক অঙ্গরাজ্যের গভর্নর অ্যান্ড্রিউ কৌমোর পদত্যাগ চেয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

মঙ্গলবার নিউ ইয়র্কের অ্যাটর্নি জেনারেল কৌমোর বিরুদ্ধে যৌন হয়রানির প্রমাণ পাওয়ার কথা ঘোষণা দেওয়ার পর পদত্যাগের আহ্বান জানান মার্কিন প্রেসিডেন্ট। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এখবর জানিয়েছে।

মঙ্গলবার হোয়াইট হাউসে সাংবাদিকদের বাইডেন বলেন, আমে মনে করি তার (কৌমো) পদত্যাগ করা উচিত। আমি বুজতে পারছি যে, অঙ্গরাজ্যের আইন অনুসারে তাকে অভিশংসনের সিদ্ধান্ত নেওয়া হতে পারে। কিন্তু ফ্যাক্ট হিসেবে আমার জানা নেই। আমি পুরো তথ্য পড়িনি।

গত বছর গভর্নরের বিরুদ্ধে একাধিক নারী যৌন হয়রানির অভিযোগ করার পর এই তদন্ত শুরু হয়েছিল। তদন্তকারীরা প্রায় পাঁচ মাস ধরে ২০০ জনের মতো মানুষের জবানবন্দি গ্রহণ করেন। এদের মধ্যে গভর্নরের কার্যালয়ের কর্মী ও কয়েকজন অভিযোগকারীও রয়েছেন। তদন্তের অংশ হিসেবে কয়েক হাজার নথি, ক্ষুদে বার্তা ও ছবি পর্যালোচনা করা হয়েছে।

যৌন হয়রানির এসব অভিযোগ অস্বীকার করেছেন কৌমো। তিনি বলেছেন, অযাচিতভাবে কাউকে স্পর্শ করেননি এবং গভর্নর হিসেবে দায়িত্ব পালন করে যাবেন।

Subscribe

সর্বাধিক পঠিত সংবাদ

সংবাদ
সম্পর্কিত

ইংল্যান্ডকে হারিয়ে প্রথমবার ফাইনালে নিউজিল্যান্ড

উত্তেজনা, সম্ভাবনা বা আশা— কি না ছিল নিউজিল্যান্ডের বিপক্ষে...

টুইটারের সব অফিস সাময়িক বন্ধ

টুইটারে কর্মী ছাঁটাই ও চাকরি ছাড়ার হিড়িকের মধ্যে সাময়িকভাবে...

নাইজেরিয়ায় বন্যা: ৫০০ জনের মৃত্যু, ঘরহারা ১৪ লাখ

নাইজেরিয়ায় প্রবল বৃষ্টির কারণে সৃষ্ট বন‌্যায় অন্তত ৫০০ জনের...

ভারতের পঞ্চম বৃহৎ বাণিজ্যিক অংশীদার রাশিয়া, বাংলাদেশের ২৩তম

ইউক্রেনে যুদ্ধ শুরুর পর তেল আমদানি বৃদ্ধির ফলে রাশিয়া...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।