9.3 C
Drøbak
সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১
প্রথম পাতাশেয়ারবাজারআজকের শেয়ার মার্কেটের চুম্বক অংশ

আজকের শেয়ার মার্কেটের চুম্বক অংশ

আজ ৩ রা আগস্ট বাংলাদেশের প্রধান শেয়ার বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এর মোট লেনদেন হয়েছে ২৩১৪.৪৯ কোটি টাকা।

গত কার্যদিবসের মোট ট্রেড ভলিউম ছিল ২১৮৭.৮৩ কোটি টাকা। আজ গত কার্যদিবসের চেয়ে লেনদেন বেশি হয়েছে ১২৬.৬৬ কোটি টাকা। আজ দাম বেড়েছে ১৭৮ টি কোম্পানির। দাম কমেছে ১৭০ টি কোম্পানির। দাম অপরিবর্তিত ছিল ২৭ টি কোম্পানির। আজ ডিএসই তে মোট ৩৭৫ টি কোম্পানির লেনদেন হয়েছে। আজ দিন শেষে ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৫৪.৩০ পয়েন্ট বেড়ে ৬৫৩৫.৮৭ পয়েন্টে অবস্থান করছে।

Untitled design36 আজকের শেয়ার মার্কেটের চুম্বক অংশ
আজকের শেয়ার মার্কেটের চুম্বক অংশ 3

ব্লক ট্রেড আজ ব্লকে মোট লেনদেন হয়েছে ৩০.৭৭ কোটি টাকা। আজ ব্লক মার্কেটে লেনদেন হয়েছে মোট ৫৩ টি কোম্পানির। আজ ব্লকে মোট লেনদেন হয়েছে ৩০.৭৭ কোটি টাকা, গত কার্যদিবসে ব্লকে মোট লেনদেন হয়েছিল ৬১.৮০ কোটি টাকা, আজ ব্লকে গত কার্যদিবসের চেয়ে লেনদেন কম হয়েছে ৩১.০৩ কোটি টাকা।

ব্লকের লেনদেন বাদ দিলে আজকের মূল মার্কেটের ট্রেড ভলিউম ২২৮৩.৭২ কোটি টাকা। যা গত কার্যদিবসে ছিল ২১২৬.০৩ কোটি টাকা। আজ মূল মার্কেটে গত কার্যদিবসের চেয়ে লেনদেন বেশি হয়েছে ১৫৭.৬৯ কোটি টাকা।

block 03.08.21 আজকের শেয়ার মার্কেটের চুম্বক অংশ
আজকের শেয়ার মার্কেটের চুম্বক অংশ 4

আজকে ব্লকে উল্লেখযোগ্য লেনদেন হয়েছে পরিমাণের দিক থেকে রবি, সাউথইস্ট ব্যাংক, এইচ আর টেক্সটাইল, ফরচুন, CAPMBDBLMF ইত্যাদি কোম্পানির। আজ টাকার দিক দিয়ে ব্লকে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে সাউথইস্ট ব্যাংক, এইচ আর টেক্সটাই,রেনেটা ইত্যাদি কোম্পানির।

আজকের টপ গেইনিং তালিকা মিশ্রিত ছিল।

তবে আজ গেইনিং তালিকাতে লোপেইড শেয়ারের প্রধান্য ছিল। আজ ৩ টি খাতের শতভাগ কোম্পানির শেয়ারের দাম বৃদ্ধি পেয়েছে। খাতগুলি হলো বাঙ্ক, সিরামিক ও জুট খাত। আজ অনেকদিন বাদে পুরো ব্যাংক খাতের বেশ দাপট ছিল।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।