9.3 C
Drøbak
সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকওয়ালিদ আহমেদের কথায় কলকাতার রূপঙ্করের সঙ্গে গাইলেন বাংলাদেশের আফরোজা

ওয়ালিদ আহমেদের কথায় কলকাতার রূপঙ্করের সঙ্গে গাইলেন বাংলাদেশের আফরোজা

প্রথমবারের মতো কলকাতার রূপঙ্কর বাগচীর সঙ্গে গাইলেন বাংলাদেশের কণ্ঠশিল্পী আফরোজা মোমেন। ‘তোমায় ছাড়া’ শিরোনামের এই গানে কণ্ঠ দেবার পাশাপাশি গানটির ভিডিওচিত্রেও রূপঙ্কর বাগচী ও আফরোজা মোমেন অংশ নিয়েছেন। ভিডিওটি চিত্রায়িত হয়েছে কলকাতা, গাজীপুর ও কক্সবাজারে। ওয়ালিদ আহমেদের কথা ও ভিডিও পরিচালনায় গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন রূপঙ্কর বাগচী। আর সাদামাটা প্রোডাকশনের ব্যানারে গানটি ভিডিওসহ ১ আগস্ট বন্ধু দিবসের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে সাদামাটার ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়।

গানটি প্রসঙ্গে কলকাতার রূপঙ্কর বাগচী বলেন, বন্ধু দিবস উপলক্ষে বাংলাদেশে আমার ডুয়েট একটি গান মুক্তি পেয়েছে জেনে ভালো লাগছে। আশা করছি, শ্রোতারা গানটি পছন্দ করবেন।

‘তোমায় ছাড়া’ গানের ইউটিউব লিংক:

শিল্পী আফরোজা মোমেন বলেন, পারিবারিকভাবে আমাদের বাসায় গানের চর্চা ছিল। বাবা মা গান পছন্দ করতেন। আমার মামা ছিলেন বাংলাদেশ বেতারের পরিচালক। সব মিলিয়ে গানের মাঝেই আমার বেড়ে ওঠা। কলকাতার রূপঙ্কর বাগচীর সঙ্গে এটিই আমার প্রথম গান। তার মতো একজন গুণী ও মেধাবী সঙ্গীতজ্ঞের সঙ্গে কাজ করতে পেরে আমি আনন্দিত। আশা করছি শ্রোতাদের কাছে গানটি ভালো লাগবে। এছাড়া যার কথা না বললেই নয়, তিনি হলেন মেধাবী গীতিকার ও নির্মাতা ওয়ালিদ আহমেদ। আমার মিডিয়াতে আসার পেছনে তার ভূমিকা অনস্বীকার্য। তার প্রতিও অশেষ কৃতজ্ঞতা জানাচ্ছি।

প্রসঙ্গত, কর্মজীবনে চিকিৎসক হলেও আফরোজা মোমেন সঙ্গীত চর্চা করছেন প্রায় একযুগ ধরে। ইতিমধ্যে তাঁর বেশ কয়েকটি গান ও মিউজিক ভিডিও দর্শকপ্রিয়তা পেয়েছে। ক্ল্যাসিকাল ঘরানার গান পছন্দ করলেও তিনি আধুনিক, নজরুল ও ফোক গানও করেন। খুব শীঘ্রই ঢাকা-কলকাতা মিলিয়ে আরও কিছু গান আসবে এই শিল্পীর।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।