13.1 C
Drøbak
শনিবার, সেপ্টেম্বর ১৮, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকভারত থেকে আসলো ২০০ টন তরল অক্সিজেন

ভারত থেকে আসলো ২০০ টন তরল অক্সিজেন

ভারতীয় রেলওয়ের অক্সিজেনের এক্সপ্রেস মাধ্যমে প্রথমবারের মতো ১০টি কন্টেইনারে ২০০ এমটি তরল মেডিক্যাল অক্সিজেন বাংলাদেশে এলো। চলতি বছর ২৪ এপ্রিল ভারতে এই বিশেষ ট্রেন পরিষেবা শুরু করার পর থেকে এই প্রথম বাংলাদেশে অক্সিজেন এক্সপ্রেস চালু হলো। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে তরল মেডিকেল অক্সিজেন লোড করা হয়। ভারতের অভ্যন্তরে এই ধরণের ৪৮০টি অক্সিজেন এক্সপ্রেস চালু করা হয়েছিল।

এদিনে ভারতের সাউথ ইস্টার্ন রেলওয়ের আওতায় ট্রেনটি বাংলাদেশের বেনাপোলে পৌঁছে। চালানটি বাংলাদেশের তরল মেডিকেল অক্সিজেনের প্রয়োজনীয় মজুদ বাড়াবে বলে আশা করা হচ্ছে।

২৪ এপ্রিল টাটা দক্ষিণ পূর্ব রেলওয়ের চক্রধরপুর বিভাগের কাছে বাংলাদেশে ২০০ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন পরিবহনের চাহিদা জানায়। দেশের চলমান কোভিড সংক্রমণ মোকাবিলায় ভারতে সহযোগিতা হিসেবে এই আক্সিজেন বিভিন্ন হাসপাতালে সরবরাহ করা হবে।

এর আগে ঈদের দিন ২১ জুলাই পেট্রাপোল দিয়ে জরুরি ভিত্তিতে বাংলাদেশে প্রায় ১৮০ মেট্রিক টন তরল মেডিক্যাল অক্সিজেন বহনকারী ১১ টি ট্যাঙ্কার পাঠানো হয়। বাংলাদেশের হাসপাতালে তরল অক্সিজেনের সংকটপূর্ণ অবস্থা বিবেচনা করে বেনাপোল সীমান্তে গ্রিন করিডোর চালু করা হয়েছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।