9.3 C
Drøbak
সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকবরিশালে একদিনে শনাক্ত ১৫০, মৃত্যু ১২

বরিশালে একদিনে শনাক্ত ১৫০, মৃত্যু ১২

শনিবার ২৪ জুলাই গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে নতুন করে ১৫০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এই সময়ে করোনা আক্রান্ত ও উপসর্গ সহ ১২ জনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে বিভাগে মোট আক্রান্ততের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ১৪৫ জনে। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৭ হাজার ৬৩৩ জন। 

শনিবার (২৪ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা.বাসুদেব কুমার দাস এ তথ্য দিয়ে জানান এই সময়ে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসাপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ১০ জন এবং করোনা ওয়ার্ডে ১ জনের মৃত্যু হয়েছে।

গেল ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে বরিশাল জেলায় ১ জন এবং বরগুনায় ১ জনসহ মোট ২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এ নিয়ে বরিশাল বিভাগে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৪১৬ জনে দাঁড়িয়েছে।

তিনি জানান, আক্রান্ত সংখ্যায় বরিশাল জেলায় নতুন সর্বোচ্চ ৭৬ জন নিয়ে মোট ১২ হাজার ২৯জন, পটুয়াখালী জেলায় নতুন ১১ জন নিয়ে মোট ৩ হাজার ৪৫৩ জন, ভোলা জেলায় নতুন ৪১ জনসহ মোট ২ হাজার ৮৬৭ জন, পিরোজপুর জেলায় নতুন ১৬ জনসহ মোট ৩ হাজার ৮৭১ জন, বরগুনা জেলায় নতুন ১ জন নিয়ে মোট ২ হাজার ৩৮৮ জন এবং ঝালকাঠি জেলায় নতুন ৫ জন শনাক্ত নিয়ে মোট আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৫৩৭ জন।

এদিকে শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলামের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র বরিশাল শেবাচিম হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে দশ জনের এবং করোনা ওয়ার্ডে ১ জনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে শুধুমাত্র শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৭২০ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ২৬৬ জনের মৃত্যু হয়েছে।

আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৭১০ জনের মধ্যে ৫১ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনো হাতে পাওয়া যায়নি।

ওই হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায়(শনিবার) সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ৩০ জন ও করোনা ওয়ার্ডে ১৫ জন ভর্তি হয়েছেন।

শেবাচিম করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ৩০০ জন চিকিৎসাধীন। এদের মধ্যে ১১২ জন করোনা ওয়ার্ডে এবং ১৮৮ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

শেবাচিম আরটি পিসিআর ল্যাবে মোট ১৬৯ জন করোনা পরীক্ষা করান। এর মধ্যে পজিটিভ শনাক্তের হার ৫২ শতাংশ ।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।