কক্সবাজারে খড় খাওয়ায় গরু হত্যা

কক্সবাজার প্রতিনিধি
কক্সবাজার প্রতিনিধি
2 মিনিটে পড়ুন
ছবি: জাহেদ সরওয়ার

কক্সসবাজার জেলার চকরিয়া উপজেলার খুটাখালীতে বসতবাড়ীর উঠানের খড়ের স্তুপ থেকে খড় খাওয়ার অপরাধে একটি গরুকে (বাছুর) অমানবিকভাবে পিটিয়ে মারার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (২২জুলাই) রাত অনুমানিক সোয়া ১১ টার সময় অত্র ইউনিয়নের মধ্যম গর্জনতলী গ্রামে এ ঘটনা ঘটে।

অভিযোগে জানা গেছে, উপজেলার খুটাখালী মধ্যম গর্জনতলী গ্রামের জয়নাল আবেদীনের স্ত্রী রওশন আরার পালিত একটি বাছুর গরু গত ১২ জুলাই সকালে ইউনিয়ন পরিষদ সংলগ্ন মাঠে চরে বেড়ানোর সময় অসাবধানতাবশত একই এলাকার কবির আহমদ প্রকাশ মিড়া কবিরের বসতবাড়িতে ঢুকে পড়ে। একপর্যায়ে তাদের খড়ের স্তুপ থেকে খড় খেয়ে ফেলে।

এ সময় বাড়ির মালিকের পুত্র বেলাল উদ্দীন (২৮) লাঠি দিয়ে গরুটিকে হত্যার উদ্দেশ্যে পিটাতে থাকে। লাঠির আঘাতে গরুর শরীরে মারাত্মক জখম হয়। ঐ সময় গরুটি মাটিতে লুটিয়ে পড়ে। পরে গরুর মাথায় পানি ঢেলে সুস্থ করে গুরুতর আহত গরুটিকে মালিকের কাছে না দিয়ে বসতবাড়ি সংলগ্ন রাস্তার মধ্যে ছেড়ে দেয়।

সংবাদ পেয়ে গরুর মালিক রওশন আরা ওই দিন সকালে গিয়ে গরুটিকে গুরুতর অসুস্থ অবস্থায় দেখতে পায়। পরে স্থানীয় লোকজনের সহায়তায় অসুস্থ গরুটিকে নিজ বাড়িতে নিয়ে আসে ও স্থানীয় একজন পশু চিকিৎসক দ্বারা চিকিৎসা করানোর একপর্যায় গতকাল বৃহষ্পতিবার রাত সোয়া ১১ টার সময় গরুটি মারা যায়।

গরুর মালিক রওশন আরা জানান, গরুটি তার একমাত্র সম্বল ছিল। অমানবিক নির্যাতনের কারণে গরুটি মরে যাওয়ায় তার প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে।

এ অমানবিক ঘটনার সাথে জড়িত বেলাল উদ্দীন গরুর চিকিৎসার জন্য ৫ শত টাকাও দিয়েছেন। এমনকি বাছুরটিকে আহত করার পর ২৫ হাজার টাকা দামে ক্রয় করারও প্রস্তাব দিয়েছিলেন বেলাল।

স্থানীয় ৪ নং ওয়ার্ড মেম্বার অলি আহমদ বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। উভয় পক্ষকে নিয়ে বৈঠকের মাধ্যমে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!