14.6 C
Drøbak
বৃহস্পতিবার, আগস্ট ৫, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকবিসিসিতে ১৪২ স্থানে পশু কোরবানি, হবে ৬ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণ

বিসিসিতে ১৪২ স্থানে পশু কোরবানি, হবে ৬ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণ

বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) এর ৩০ টি ওয়ার্ডে পশু কোরবানির জন্য ১৪২ টি স্থান নির্ধারণ করা হয়েছে। পরিচ্ছন্নতা বিভাগের ১ হাজার কর্মী কোরবানীর ৬ ঘন্টার মধ্যে বর্জ্য অপসারণ প্রক্রিয়া সম্পন্ন করতে কাজ করবেন।

যারা নির্ধারিত স্থানে পশু কোরবানি করছেন না, পরিবেশের বিনষ্ট না করে তাদেরও নিজ দায়িত্বে বর্জ্য নির্ধারিত স্থানে ফেলার আহবান জানানো হয়েছে। নিয়মিত পরিচ্ছন্নতা কাজের ধারাবাহিকতায় সেখান থেকে বর্জ্য অপসারণ করবে পরিচ্ছন্নতা বিভাগের কর্মীরা।

বিষয়টি নিশ্চিত করে বরিশাল সিটি করপোরেশনের প্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা ও ভ্যাটেনারি সার্জন চিকিৎসক রবিউল ইসলাম  বলেন, সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র নির্দেশনা অনুযায়ী ওয়ার্ড গুলোতে পশু কোরবানির জন্য স্থান নির্ধারণ করা হয়েছে।

ওয়ার্ড বড় হলে সেখানে নির্ধারিত স্থানের সংখ্যা বাড়ানো হয়েছে। আর প্রতিটি নির্ধারিত স্থানে কোরবানির পশুর বর্জ্য ভরে রাখতে পর্যাপ্ত ব্যাগ ও জবাইয়ের স্থান জীবানুমুক্ত রাখতে ব্লিচিং পাউডার দিয়ে দেয়া হচ্ছে।

তিনি বলেন, কোরবানির দিন বেলা ২ টা থেকে ৬ ঘন্টার মধ্যে বর্জ্য পরিস্কারের টার্গেট নিয়ে ঘোষানা করা হয়েছে, এ সময়ের মধ্যে বরিশাল নগরের ৩০ টি ওয়ার্র্ডের কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা হবে। এক্ষেত্রে পরিচ্ছন্নতা বিভাগের কর্মীদের পাশাপাশি পানি শাখার কর্মীরাও কাজ করবেন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।