14.6 C
Drøbak
বৃহস্পতিবার, আগস্ট ৫, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকডিজিটাল মার্কেটিংয়ে সফল মালয়েশিয়া প্রবাসী ইব্রাহিম খলিল

ডিজিটাল মার্কেটিংয়ে সফল মালয়েশিয়া প্রবাসী ইব্রাহিম খলিল

ডিজিটাল মার্কেটিংয়ে অভুতপূর্ব সফলতা পেয়েছেন মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশী তরুণ ইব্রাহিম খলিল। ডিজিটাল মার্কেটিং স্ট্রাটেজি, কনটেন্ট প্ল্যানিং অ্যান্ড মার্কেটিং, সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন, গুগোল অ্যাডসেন্স, ফেসবুক অ্যাডস, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ভিডিও মার্কেটিং, ইমেইল ক্যাম্পেইন, অ্যাফিলিয়েট মার্কেটিং, লীড জেনারেশন, কনভার্সন ফানেল, ন্যাটিভ অ্যাডস সেক্টরে সফলভাবে কাজ করছেন তিনি।

বাংলাদেশের ব্রহ্মনবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার দড়িকান্দি গ্রামের ইসমাইল মিয়ার ছেলে ইব্রাহিম খলিল। তিনি জানান, ২০১৩ সালে শিক্ষার্থী ভিসায় মালয়েশিয়া পাড়ি জমান তিনি। ইংরেজী ভাষায় উপর চার বছরের কোর্স শেষে বাংলাদেশে ফিরে না এসে এক বড় ভাইয়ের পরামর্শে একটি ফার্মে কাজ নেন তিনি। সেখানে কাজ করতে করতে মাথায় আসে ডিজিটাল মার্কেটিংয়ের বিষয়। ডিজিটাল মার্কেটিং ২০১৮ সালে শুরু করে বর্তমানে অনেক কাজ করি। অন্যান্য কাজের পাশাপাশি মাসিক প্রায় এক লক্ষ টাকা আয় হয় আমার।

ইব্রাহিম খলিল বলেন, লেখাপড়া অবস্থায় চেয়েছিলাম, বাংলাদেশে গিয়ে কিছু করব। কিন্তু মালয়েশিয়ায় কাজের সুযোগ হওয়ায় এখানে রয়েছি। বর্তমানে আমি ডিজিটাল মার্কেটিংসহ বেশকিছু সেক্টরে ফ্রিল্যান্সার হিসেবে কাজ করে মাসে লক্ষাধিক টাকা আয় করি। আশা করি এই আয়ের পরিমান দিনদিন বাড়বে। ভবিষ্যতে দেশে এসে বড় করে এই কাজ করার ইচ্ছে আছে। দেশের বেকার যুবকদের কাজ শেখানোরও ইচ্ছে রয়েছে আমার বলে আশা প্রকাশ করেন তিনি।

সুজন মজুমদার
সুজন মজুমদার, বাগেরহাট
সাময়িকী, বাগেরহাট প্রতিনিধি।
অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।