-6.1 C
Drøbak
শনিবার, ডিসেম্বর ৪, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকশাহজাদপুরে প্রকৃত দুস্থরাই পাচ্ছেন প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা ভিজিএফের চাল।

শাহজাদপুরে প্রকৃত দুস্থরাই পাচ্ছেন প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা ভিজিএফের চাল।

শনিবার (১৭ জুলাই) শাহজাদপুর উপজেলার যমুনা অধ্যুষিত কৈজুরি ইউনিয়নের ৮ হাজার ২’শ ২৯ জন অসহায় দুস্থের মাঝে প্রধানমন্ত্রীর দেয়া ভিজিএফের চাল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। স্বচ্ছতার ভিত্তিতে প্রকৃত দুস্থ অসহায়ের মাঝে এ চাল বিতরণে কৈজুরি ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে নেয়া নানা সতর্কতামূলক ব্যবস্থা পরিলক্ষিত হয়েছে।

শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. শামসুজ্জোহা ও সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদ হোসেন এ চাল বিতরণ কার্যক্রমে অংশ নেন এবং এ কাজে স্বজনপ্রীতি ও তোষণনীতির মাধ্যমে যেনো কোন মহল অনিয়ম, দুর্নীতি ও বিশেষ সুবিধা নিতে না পারে সেজন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তারা এ কার্যক্রম মনিটরিং করছেন। কৈজুরি ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা কৈজুরি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বারদের ভিজিএফের এ চাল সুষ্ঠুভাবে বিতরণে সহযোগীতা করছেন।

এদিন সকালে উপজেলার কৈজুরি মহিউল ইসলাম ফাযিল মাদরাসা মাঠ সরেজমিন পরিদর্শনে এলাকাবাসী জানায়, এবার ভিজিএফের ১০ কেজি চাল যেভাবে দেয়া হচ্ছে তাতে দুস্থ অসহায়েরা খুশি। কোনো দালাল ফড়িয়া না থাকায় সুন্দর পরিবেশেই দুস্থরা চাল পাচ্চেন। এক জনের চাল যাতে অন্য কেউ নিতে না পারে সেজন্য কৈজুরি ইউপি চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক সাইফুল ইসলাম ও ট্যাগ অফিসারসহ সংশ্লিষ্টরা চাল বিতরনের পূর্বেই স্লিপ ও ভোটার আইডি কার্ড যাচাই করে নিশ্চিত হয়ে তবেই চাল দিচ্ছেন। তাছাড়া, একসাথে ২ স্লিপের চাল যাতে কেউ নিতে না পারে ও চাল কেনাবেচা যেনো কেউ করতে না পারে, সেজন্য চেয়ারম্যান আগেভাগেই মাইকিং করে সবাইকে সতর্ক করেছেন ও কেউ এরূপ অনিয়ম করলে তাকে পুলিশে দেয়ার ঘোষণা দেয়ায় অসাধু দুর্নীতিবাজেরা এবার কোন সুবিধাই নিতে পারছে না। ফলে প্রকৃত দুস্থ অসহায়েরাই এবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা হিসেবে দেয়া ভিজিএফের চাল।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।