বাস মালিক ও শ্রমিকদের ওপর হামলাকারীদের গ্রেফতারের আশ্বাসে বরিশালে ধর্মঘট প্রত্যাহার, বাস চলাচল স্বাভাবিক

বরিশাল প্রতিনিধি
বরিশাল প্রতিনিধি
2 মিনিটে পড়ুন
ফাইল ছবি

বাস মালিক ও শ্রমিকদের ওপর হামলাকারীদের গ্রেফতারের আশ্বাসে শুক্রবার বিকেল হতে বরিশাল বাস চলাচল স্বাভাবিক হয়েছে। শুক্রবার (১৬ জুলাই) দুপুর সোয়া ১টায় বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদে বাস ধর্মঘট স্থগিতের ঘোষণা দেন বরিশাল জেলা বাস মালিক গ্রুপের যুগ্ম সাধারণ সম্পাদক কিশোর কুমার দে।

এরপর দুপুর দুইটা হতে বাস চলাচল আরম্ভ হয় এবং বিকাল তিনটা থেকে বরিশাল হয়ে স্বল্প ও দুরপাল্লার যান চলাচল স্বাভাবিক হয়ে যায়।

তিনি জানান, বৃহস্পতিবার কথিত শ্রমিক নেতা সুলতান মাহামুদ তার লোকজন নিয়ে রুপাতলী বাস টার্মিনাল এলাকায় শ্রমিক ও মালিক নেতাদের ওপর হামলা চালায়। এতে বেশ কয়েকজন আহত হয়।

ওই ঘটনার প্রতিবাদে বাস চলাচল বন্ধ রাখা হয় এবং প্রশাসনের আশ্বাসে ৪ ঘণ্টা পর বাস চলাচল শুরু হয়। তবে প্রশাসনের আশ্বাসে মামলা দায়ের হলেও এ অব্দি কাউকে গ্রেফতার করেনি। তাই শ্রমিকদের দেয়া ২৪ ঘণ্টার আলটিমেটাম শেষ হলেও কেউ গ্রেফতার না হওয়ায় শুক্রবার সকাল ১০টা থেকে রুপাতলী থেকে ১৭ রুটে পুনরায় বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়।

এরপর তাদের কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদ থেকেও আšতঃজেলার ১৪টি ও দূরপাল্লার সব রুটে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়। ফলে বরিশালের সাথে বাসে যাত্রী পরিবহন বন্ধ হয়ে যায়।

এদিকে বাস চলাচল স্বাভাবিক হওয়ার বিষয়টি নিশ্চিত করে রুপাতলীস্থ জেলা বাস-মিনিবাস-কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আহমেদ শাহরিয়ার বাবু জানান, স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা আশ্ব¯ত করেছেন আমাদের শ্রমিক নেতাদের ওপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসবেন।

পাশাপাশি মেয়র মহোদয় জনসাধারণের ভোগাšিত লাঘবে আমাদের আন্দোলন প্রত্যাহারের জন্য বলেছেন। আমরা তার অনুরোধে জনগণের ভোগাšিত কমাতে সড়ক অবরোধ তুলে নিয়েছি এবং যানবাহন চালানো শুরু করেছি।

তবে আন্দোলন কর্মসূচি শেষ হয়নি জানিয়ে তিনি বলেন, স্বল্প সময়ে গ্রেফতারের আশ্বাস দিয়েছে প্রশাসন। তা না করলে আবারো কঠোর আন্দোলনে যাবে শ্রমিকরা।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!