23.8 C
Drøbak
রবিবার, জুলাই ২৫, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকনাটোরে অসহায় সেই অভিনয় শিল্পীর পাশে দাঁড়ালেন জেলা প্রশাসক শামীম আহমেদ

নাটোরে অসহায় সেই অভিনয় শিল্পীর পাশে দাঁড়ালেন জেলা প্রশাসক শামীম আহমেদ

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকায় চলতি মাসের গত ৯ তারিখে ‘একাত্তরে শরণার্থীদের আহার যোগাতে মঞ্চে অভিনয় করতেন শিল্পী মমতাজ বেগম’ শিরোনামে প্রকাশিত সংবাদ নজরে আসে জেলা প্রসাশক শামীম আহমেদ‘এর।

আজ মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে আমন্ত্রণ জানানো হয় অভিনয় শিল্পী মমতাজ বেগমকে। এসময় জেলা প্রশাসক শামীম আহমেদ শিল্পী মমতাজ বেগমের খোঁজ খরব জানতে চান এবং তাকে ৫ হাজার টাকার আর্থিক অনুদানের চেক ও এক মাসের খাদ্য সামগ্রী প্রদান করেন।

2 16 নাটোরে অসহায় সেই অভিনয় শিল্পীর পাশে দাঁড়ালেন জেলা প্রশাসক শামীম আহমেদ
শিল্পী মমতাজ বেগমকে অনুদান ও এক মাসের খাদ্যসামগ্রী দিলেন জেলা প্রশাসক শামীম আহমেদ।

এসময় জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, সাংস্কৃতিক মন্ত্রণালয়ে যোগাযোগ করে অসচ্ছল সংস্কৃতি শিল্পীর তালিকায় যাতে নাম আসে সেই ব্যবস্থা করা হবে। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তাসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধের সময় পরিবারের সঙ্গে ভারতের বালুরঘাটে শরণার্থী ক্যাম্পে আশ্রয় গ্রহণ করেছিলেন তিনি। দেশের প্রতি ভালোবাসা থেকে সেখানেও করেছিলেন অভিনয় দেশের সেবার জন্য।

বালুরঘাটে তৎকালীন সময়ে পুলিশে কর্মরত সাংস্কৃতিক কর্মী সুবল সরকার‘এর সহযোগিতায় বালুরঘাট, কোলকাতা, শিলিগুড়ি, মুর্শিদাবাদের প্রত্যন্ত অঞ্চলে মঞ্চনাটকে অভিনয় করেছেন শরণার্থী খাদ্য সংগ্রহের জন্য।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।