-6.1 C
Drøbak
শনিবার, ডিসেম্বর ৪, ২০২১
প্রথম পাতাসামাজিক ন্যায়বিচারনারায়ণগঞ্জে ৩ বোমা নিষ্ক্রিয়, গ্রেপ্তার ১ ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে আরও একটি বাড়ি...

নারায়ণগঞ্জে ৩ বোমা নিষ্ক্রিয়, গ্রেপ্তার ১
‘জঙ্গি আস্তানা’ সন্দেহে আরও একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ

নারায়ণগঞ্জের নোয়াগাঁও এলাকার একটি বাড়ি ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে অভিযানে চালিয়ে আব্দুল্লাহ আল মামুন নামে একজনকে আটক করা হয় এবং তিনটি বোমা নিষ্ক্রিয় করা হয়েছে। জেলার বন্দর উপজেলার মদনপুরের কাজীপাড়ায় তারা আরও একটি জঙ্গি আস্তানা ঘিরে রেখেছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের ডিআইজি আসাদুজ্জামান বলেন,ঘটনাস্থলে বিস্ফোরণ ঘটিয়ে একে একে তিনটি বোমা নিষ্ক্রিয় করা হয় ও বিপুল পরিমাণ বিস্ফোরক জব্দ করা হয়। এর আগে ঢাকা থেকে আটক আব্দুল্লাহ আল-মামুন জঙ্গি গ্রুপের সঙ্গে জড়িত। তিনি জঙ্গি গোষ্ঠীর সামরিক গ্রুপের সদস্য। এদের এমন সামরিক সদস্যের সংখ্যা খুবই লিমিটেড হয়। তারা সাধারণত কোনো হামলা সংগঠিত করতে তার পরিকল্পনা করে থাকেন।

2 5 নারায়ণগঞ্জে ৩ বোমা নিষ্ক্রিয়, গ্রেপ্তার ১ <br>‘জঙ্গি আস্তানা’ সন্দেহে আরও একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ
নারায়ণগঞ্জে ৩ বোমা নিষ্ক্রিয়, গ্রেপ্তার ১
‘জঙ্গি আস্তানা’ সন্দেহে আরও একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ 2

ডিআইজি আরও বলেন, মামুন নব্য জেএমবির সদস্য। তারা বিভিন্ন ট্যাক্টিকাল পয়েন্টে হামলার জন্য বোমা তৈরি করছিল। তার দেওয়া তথ্যের ভিত্তিতেই তাৎক্ষণিকভাবে এখানে অভিযান পরিচালনা করা হয়। তার তথ্যমতেই চলছে এ অভিযান। মামুন নোয়াগাঁও এলাকার একটি মসজিদের ইমাম বলে জানা গেছে। ইমামতির আড়ালে তিনি বোমা তৈরির একটি কারখানা গড়ে তুলেছেন। তার তৈরি বোমাও ১৭ মে সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় একটি পুলিশ বক্সে বিস্ফোরণ ঘটানো হয় বলে ধারণা সিটিটিসির।

জঙ্গি আস্তানা সন্দেহে জেলার বন্দর উপজেলার মদনপুরের কাজীপাড়ায় আরও একটি বাসা ঘিরে রাখা হয়েছে। রবিবার (১১ জুলাই) দিনগত রাত ১২টার দিকে আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করে জানান, অভিযান পরিচালনা করার সময় তথ্য পেয়ে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার মদনপুরের কাজীপাড়ায় তারা আরও একটি জঙ্গি আস্তানা ঘিরে রেখেছেন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।