10 C
Drøbak
সোমবার, অক্টোবর ২৫, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিককরোনা আপডেট: বরিশালে একদিনে ২৮৪ জন শনাক্ত, মৃত্যু ১৬

করোনা আপডেট: বরিশালে একদিনে ২৮৪ জন শনাক্ত, মৃত্যু ১৬

গত ২৪ ঘণ্টায় শনিবার বরিশাল বিভাগে নতুন করে ২৮৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১ হাজার ৩৯৯ জন। এদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ হাজার ৬৯৪ জন।

পাশাপাশি একই সময়ে বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসাপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ৯ জনের মৃত্যু হয়েছে।

এ ছাড়া গেলো ২৪ ঘন্টায় বিভাগের মধ্যে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ৪ জন, পিরোজপুর জেলায় ৫ ও বরিশাল জেলায় ২সহ মোট ৭ জন করোনা রোগীর মৃত্যু শনাক্ত হয়েছে।
এ নিয়ে বরিশাল বিভাগে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৩৪৪ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান আক্রান্ত সংখ্যায় বরিশাল জেলায় নতুন সর্বোচ্চ ১৭৬ জন নিয়ে মোট ৯ হাজার ১৮৫ জন,পটুয়াখালী জেলায় নতুন ১৪ জন নিয়ে মোট ২৭৮৬ জন, ভোলা জেলায় নতুন ১৭ জন সহ মোট ২২২১ জন, পিরোজপুর জেলায় নতুন ৪০ জন নিয়ে মোট ২৯৪৩ জন, বরগুনা জেলায় নতুন ১৮ জন নিয়ে মোট ১৭৮০ জন এবং ঝালকাঠি জেলায় নতুন ১৯ জন শনাক্ত নিয়ে মোট আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ২৪৮৪ জন।

এদিকে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র বরিশাল শেবাচিম হাসাপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে নয়জনের এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রাšত ৪ জনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে শুধুমাত্র শেবাচিম হাসপাতালেই করোনায় আক্রাšত হয়ে ২২৯ জন এবং আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ৫৮৮ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৫৮৮ জনের মধ্যে ২২ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনো হাতে পাওয়া যায়নি।

ওই হাসপাতাল পরিচালক কার্যালযের সূত্রে আরো জানা গেছে, গত ২৪ ঘণ্টায় (শনিবার) সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ৩৯ জন ও করোনা ওয়ার্ডে ২৩ জন ভর্তি হয়েছেন।

করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ২৮৪ জন রোগী চিকিৎসাধীন। যাদের মধ্যে ৭৩ জনের করোনা পজিটিভ এবং ২১১ জন আইসোলেশনে রয়েছেন।

শেবাচিম আরটি পিসিআর ল্যাবে মোট ১৯৯ জন করোনা পরীক্ষা করান। এদের মধ্যে পজিটিভ শনাক্তের হার ৬৫.৮২ শতাংশ ।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।