-6.1 C
Drøbak
শনিবার, ডিসেম্বর ৪, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকগত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে ১৮৫ জনের মৃত্যু ও আক্রান্ত...

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে ১৮৫ জনের মৃত্যু ও আক্রান্ত হয়েছেন ৮৭৭২ জন

দেশে করোনাভাইরাসে আজ আক্রান্ত ৮ হাজার ৭৭২ জনকে শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত ১০ লাখ ৯ হাজার ৩১৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

আজ শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, শুক্রবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২৭ হাজার ৮৮৪টি নমুনা পরীক্ষা করে আরো ৮ হাজার ৭৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩১ দশমিক ৪৬ শতাংশ।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৮৫ জনের মধ্যে ১২১ জন পুরুষ ও ৬৪ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ০-১০ জনের মধ্যে, একজনের বয়স ১১-২০ জনের মধ্যে, পাঁচ জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, ১৩ জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ২২ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ৫১ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৯২ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৭৫৫ জন। মোট সুস্থ হয়েছেন আট লাখ ৬৮ হাজার ১৩৯ জন।

বিজ্ঞপ্তির অনুযায়ী, দেশে এখন পর্যন্ত মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৫৬ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক শূন্য এক শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৬০ শতাংশ।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৫৬ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক শূন্য এক শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৬০ শতাংশ।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।