12.1 C
Drøbak
বুধবার, আগস্ট ৪, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিককরোনা আপডেট: নাটোরে মৃত্যু ২, আক্রান্তে রেকর্ড ২২৮ জন

করোনা আপডেট: নাটোরে মৃত্যু ২, আক্রান্তে রেকর্ড ২২৮ জন

নাটোরে গত ২৪ ঘন্টায় নতুন করে রেকর্ড ২২৮ জন আক্রান্ত হয়েছে। বিশেষ সূত্র থেকে পাওয়া গেছে এই সংক্রমণে নমুনা পরীক্ষা করা হয়েছে ৭২৫ জনের। তবে নাটোর সিভিল সার্জন অফিস বা স্বাস্থ্য বিভাগ এ বিষয়ে কোনো কিছু জানায়নি।

সংক্রমনের হার ৩১.৪৪ শতাংশ। এর আগে ২২৫ জন পর্যন্ত আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছিল। আজ সর্বোচ্চ আক্রান্ত হলেন বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগ। এদিকে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর খবর পাওয়া যায়নি বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

তবে গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নাটোরের দুই ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া নাটোরের বিশিষ্ট হোটেল ব্যবসায়ী শরিফুল ইসলাম পঁচু ঢাকার একটি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন যদিও সে মৃত্যুর খবর সরকারি তালিকায় এখনো ওঠেনি।

এদিকে নাটোর সদর হাসপাতালে ৭০ বেডের করোনা ওয়ার্ডে রোগী ভর্তি রয়েছে ৭৯ জন। আর ইউলো জোনে ভর্তি রয়েছে ৩৫ জন। এতে মোট হাসপাতালে ভর্তি ১১৪ জন। এছাড়া গতকাল পর্যন্ত জেলার অন্যান্য হাসপাতালগুলোতে ভর্তি ছিল ৩৩ জন করোনা রোগী।

এদিকে কঠোর লকডাউনের ৯ম দিনে নাটোরে চলছে ঢিলেঢালাভাবে। সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও র‌্যাব সহ আইনশৃংখলা বাহিনীর সদস্যরা স্বাস্থ্যবিধি শক্ত অবস্থানে থাকলেও মানুষ নানা অজুহাতে বাইরে আসছেন।

বিভিন্ন হাট-বাজারে যানবাহন সহ মানুষের উপস্থিতি ঠেকাতে হিমশিম খাচ্ছেন আইনশৃংখলা বাহিনীর সদস্যরা। ভ্রাম্যমান আদালতে মামলা ও জরিমানা করার পরও মানুষ ঘরে থাকছেনা।

জেলা প্রশাসনের ১৫টি মোবাইল টিম সরকার নির্দেশিত বিধিনিষেধ মানাতে বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছেন। গতকাল স্বাস্থ্যবিধি অমান্যকারী ২১ জনকে জরিমানা করা হয়েছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।