10.9 C
Drøbak
শনিবার, সেপ্টেম্বর ২৫, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকপটুয়াখালীতে লকডাউন লঙ্ঘন: ৪৩৪ মামলায় পৌনে ৩ লাখ টাকা জরিমানা

পটুয়াখালীতে লকডাউন লঙ্ঘন: ৪৩৪ মামলায় পৌনে ৩ লাখ টাকা জরিমানা

কঠোর লকডাউনের বিধিনিষেধ লঙ্ঘনের দায়ে গত তিন দিনে পটুয়াখালীতে জেলা প্রশাসনের নেতৃত্বে পরিচালিত ৫৬টি ভ্রাম্যমাণ আদালতে ৪৩৪টি মামলায় ২ লাখ ৭১ হাজার ৮৮০ টাকা জরিমানা আদায় করেছে প্রশাসন।

জেলা ও উপজেলা শহরের কাচাঁবাজার ও ফার্মেসি ছাড়া সব দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

রোববার (৪ জুলাই) সকালে পটুয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ের মুখপাত্র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মানস চন্দ্র দাস এ তথ্য নিশ্চিত করেছেন।

তার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, জেলা শহরে এবং বিভিন্ন উপজেলায় আইন শৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে বিগত তিন দিনে ৪৩৪টি মামলা হয়েছে।

Barishal Photo Total lockdown going on in different areas of Patuakhali district monitored by 56 mobile courts and law enforcers 1 পটুয়াখালীতে লকডাউন লঙ্ঘন: ৪৩৪ মামলায় পৌনে ৩ লাখ টাকা জরিমানা
পটুয়াখালীতে লকডাউন লঙ্ঘন: ৪৩৪ মামলায় পৌনে ৩ লাখ টাকা জরিমানা 3

মামলায় ৪৩৪ জনের কাছ থেকে বিভিন্ন অংকে ২ লাখ ৭১ হাজার ৮৮০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়াও সচেতনতার অংশ হিসেবে প্রায় তিন হাজার মাস্ক বিতরণ করেছে প্রশাসন।

সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউন সফল করতে প্রথম দিন থেকেই পটুয়াখালী শহরের বিভিন্ন সড়কে আইনশৃঙ্খলা বাহিনীর পাশপাশি সেনাবাহিনীর সদস্যরা কাজ করছে।
জেলা শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় জরুরি প্রয়োজনে সড়কগুলোতে কিছু কিছু মানুষ বের হলেও তারা অধিকাংশই পায়ে হেঁটে কিংবা রিকশায় চলাচল করছে। এ সময় তাদের সবাইকেই আইনশৃঙ্খলা বাহিনীর প্রশ্নের মুখোমুখি হতে হচ্ছে।

Barishal Photo Total lockdown going on in different areas of Patuakhali district monitored by 56 mobile courts and law enforcers 4 পটুয়াখালীতে লকডাউন লঙ্ঘন: ৪৩৪ মামলায় পৌনে ৩ লাখ টাকা জরিমানা
পটুয়াখালীতে লকডাউন লঙ্ঘন: ৪৩৪ মামলায় পৌনে ৩ লাখ টাকা জরিমানা 4

পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলায় লকডাউন ্ও করোনা বিধিনিষেধ না মানায় ১৮ জনকে ৩৪ হাজার ৮০০ টাকা অর্থদন্ড করেছে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার সকাল ১০ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত কলাপাড়া পৌরশহরের নতুন বাজার, পাখিমারা বাজার ও শেখ কামাল সেতু সংলগ্ন এলাকায় পথচারী ও ব্যবসায়ীদের এ জরিমানা করা হয়।

এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভুমি) জগৎবন্ধু মন্ডল। এসময় শেখ হাসিনা সেনানিবাসের সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।