10.6 C
Drøbak
বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিককরোনা: নাটোরে আজ আক্রান্ত ১৭৬ মৃত্যু ১ জন

করোনা: নাটোরে আজ আক্রান্ত ১৭৬ মৃত্যু ১ জন

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে নাটোরের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তবে গত ২৪ ঘন্টায় নাটোর সদর হাসপাতালে মৃত্যুর কোনো খবর পাওয়া যায়নি।

গত ২৪ ঘন্টায় নাটোরে নতুন করে ১৭৬ জন আক্রান্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ৬১৭ জনের। সংক্রমনের হার ২৮.৫২ শতাংশ। মোট আক্রান্ত ৪১০২ জন। সুস্থ হয়েছেন ১৯৫৮ জন।

সদর হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি আছেন ৮১ জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২১৪৪ জন। জেলায় এযাবৎ করোনায় মৃত্যু হয়েছে ৬০ জনের।

সারাদেশের ন্যায় সরকার ঘোষিত কঠোর লকডাউন নাটোরেও চলমান রয়েছে। প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন স্থানে প্রতিদিনই চালানো হচ্ছে ভ্রাম্যমাণ আদালত। এতে সাজা দেয়া হচ্ছে প্রচুর মানুষ কে।

চায়ের দোকান বন্ধ করার জন্য চায়ের দোকান এদের থেকে কেটলি কাপড় জব্দ ঘটনা ঘটেছে। তারপরও থেমে নেই মানুষের আনাগোনা। তবে প্রশাসন প্রতিদিনের মতোই বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে মানুষের গতিবিধি নিয়ন্ত্রণের চেষ্টা করছেন।

তবে সচেতন সমাজ বলছেন আগের যে কোনো সময়ের চেয়ে এখন লকডাউন ভালো পালিত হচ্ছে। শুধু মানুষের সচেতনতা নয় একমাত্র প্রশাসনিক কড়াকড়ির ফলে এ পরিস্থিতির নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে বলে মনে করছেন তারা।

তবে নাটোর সদর হাসপাতালে শয্যা সংখ্যা বাড়ানো হবে কিনা কিংবা সার্বিক পরিস্থিতি বর্তমানে কেমন এ বিষয়ে কোনো কথা বলতে রাজি হননি হাসপাতাল কর্তৃপক্ষ।

বর্তমান নাটোর জেলায় করোনা পরিস্থিতি বিবেচনায় হাসপাতাল বিষয়ে যেকোনো সিদ্ধান্ত পদক্ষেপ সহ সকল বিষয়ে জেলা প্রশাসনের হস্তক্ষেপ এবং জেলা প্রশাসক মহোদয় নিজে সমন্বয় করবেন এমনটাই দাবি সচেতন মহলের।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।