করোনা আপডেট: বরিশাল বিভাগে ২৪ ঘন্টায় নতুন শনাক্ত ১৯৩, উপসর্গসহ মৃত্যু ৭

বরিশাল প্রতিনিধি
বরিশাল প্রতিনিধি
3 মিনিটে পড়ুন

বরিশাল বিভাগে প্রতিনিয়ত করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে সর্বোশেষ মঙ্গলবার ২৯জুন দুপুর পর্যন্ত ২৪ ঘন্টায় গোটা নতুন করে ১৯৩ জন করোনা আক্রাšত রোগী শনাক্ত হয়েছে। এর আগের দিন ২৪ ঘন্টায় মোট আক্রান্তের সংখ্যা ছিলো ১৮১

এদিকে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানাগেছে, গত ২৪ ঘন্টায় শুধুমাত্র বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসাপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ৫ জনের এবং করোনায় আক্রাšত হয়ে ১ জনের মৃত্যু হয়েছে।

সর্বোশেষ আক্রান্তের সংখ্যা নিয়ে বরিশাল বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ৩৯২ জনে।

এছাড়া একই সময়ে বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসাপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ৫ জনের এবং পিরোজপুর ও বরগুনা জেলায় করোনায় আক্রাšত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে গোটা বরিশাল বিভাগে করোনায় মঙ্গলবার দুপুর পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা ৩০৩ জনে গিয়ে দাড়িয়েছে বলে জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা: বাসুদেব কুমার দাস।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক জানান, মোট আক্রাšত ১৭ হাজার ৩৯২ জনের মধ্যে এখন পর্যšত সুস্থ হয়েছেন ১৪ হাজার ৯৬১ জন।
আক্রাšত সংখ্যায় বরিশাল জেলায় নতুন শনাক্ত ৬৭ জন নিয়ে মোট ৭ হাজার ৭০৮ জন, পটুয়াখালী জেলায় নতুন ২০ জন নিয়ে মোট ২৪৫৬ জন, ভোলা জেলায় নতুন ১০ জন সহ মোট ২০৪৭ জন, পিরোজপুর জেলায় নতুন ৬৩ জন নিয়ে মোট ২১৪২ জন, বরগুনা জেলায় নতুন ১৫ জন নিয়ে মোট আক্রান্ত ১৪১০ জন এবং ঝালকাঠি জেলায় নতুন ১৮ জন শনাক্ত হওয়ায় মোট সংখ্যা দাড়িয়েছে ১৬২৯ জন।

এর মধ্যে শুধুমাত্র শেবাচিম হাসপাতালেই করোনায় আক্রাšত হয়ে ২০৪ জন এবং আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ৫২০ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৫২০ জনের মধ্যে ২৬ জনের কোভিড টেষ্টের রিপোর্ট এখনো হাতে পাওয়া যায়নি।

বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিচালকের তথ্য সংরক্ষক জাকারিয়া খান স্বপন জানিয়েছেন, বিগত ২৪ ঘন্টায় (মঙ্গলবার) দুপুর পর্যšত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ৩৫ জন ও করোনা ওয়ার্ডে ৫ জন ভর্তি হয়েছেন। উপসর্গ নিয়ে আইসোলেশনে ভর্তি পাচজন মৃত্যুবরণ করেন।

তিনি জানান করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ১৪০ জন রোগী চিকিৎসাধীন আছেন। যাদের মধ্যে ৩৩ জনের করোনা পজেটিভ এবং ১০৭ জন আইসোলেশনে রয়েছে।
আরটি পিসিআর ল্যাবে মোট ১৮৮ জন করোনা পরীক্ষা করান। যারমধ্যে ৩৭.৭৬ শতাংশ পজেটিভ শনাক্তের হার।

প্রসঙ্গত, বরিশাল বিভাগে সর্বপ্রথম ২০২০ সালের ৯ মার্চ পটুয়াখালী জেলার দশমিনা উপজেলায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। তবে শনাক্ত ও মৃত্যুর হাড়ে সবার শীর্ষে রয়েছে বরিশাল জেলা।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!