14.6 C
Drøbak
শুক্রবার, আগস্ট ৬, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকনাটোরে আজ মৃত্যু ৭ আক্রান্ত ১৬১ জন

নাটোরে আজ মৃত্যু ৭ আক্রান্ত ১৬১ জন

নাটোর সদর হাসপাতালে করোনাসহ উপসর্গে ২ এবং রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ৫ জন মারা গেছে। এর মধ্যে নাটোর সদর হাসপাতালে চিকিৎসাধীন রেজিয়া (৬২) নামে নলডাঙ্গার এক নারী করোনায় এবং মজিবর (৬০) নামে খাজুরা গ্রামের এক বৃদ্ধ উপসর্গে মারা যায়।

অপরদিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘন্টায় ৫ জন মারা যায়। এদের মধ্যে ২ জন করোনায় এবং ৩ জন উপসর্গে মারা গেছে।

এদিকে গত ২৪ ঘন্টায় নাটোরে রেকর্ড ১৬১ জন নতুন করে আক্রান্ত হয়েছে। ৫৭০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে পিসিআর ল্যাবে ২৯০ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জন,এন্টিজেনে ২৩২ জনের নমুনা পরীক্ষা করে ৯৯ জন এবং জিন এক্সপার্ট মেসিনে ৪৮ জনের নমুনা পরীক্ষা করে ৩৩ জন সহ মোট ১৬১ জনের পজেটিভ রেজাল্ট আসে।

সংক্রমনের হার ২৮.২৪ শতাংশ। যা গতকাল সোমবারের চেয়ে ৮.৪৩ শতাংশ কম। জেলায় মোট আক্রান্ত ৩৭১৫ জন। সুস্থ হয়েছেন ১৭১৫ জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১৭২৩জন। সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৭০ জন।

সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান গত ২৪ ঘন্টায় সদর হাসপাতালে চিকিৎসাধীন করোনাসহ উপসর্গে ২ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে নাটোর ও সিংড়া পৌর সভায় কঠোর বিধি নিষেধের আওতায় তৃতীয় দফা সহ জেলার অপর ৬টি পৌর এলাকায় বুধবার থেকে জারি করা সাত দিনের শেষ দিনের কঠোর বিধি নিষেধ চলছে। জেলা প্রশাসন ঘোষিত শেষ দিনের বিধিনিসেধ চলছে বৃষ্টিভেজা।

ভোর রাত থেকে একটানা বৃষ্টির কারনে এমনিতেই শহর ফাঁকা রয়েছে। সরকারের নির্দেশনার প্রেক্ষিতে সোমবার থেকে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।এরপরও আইন শৃংখলা বাহিনীর সদস্যরা শহরের বিভিন্ন স্থানে চেকপোষ্ট বসিয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকেও একাধিক মোবাইল টিম কাজ করছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।