13.1 C
Drøbak
বুধবার, অক্টোবর ২০, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকমগবাজার বিস্ফোরণ: ঘটনাস্থলে হাইড্রোকার্বনের উপস্থিতি পাওয়া গেছে

মগবাজার বিস্ফোরণ: ঘটনাস্থলে হাইড্রোকার্বনের উপস্থিতি পাওয়া গেছে

ঢাকা মগবাজারের ওয়্যারলেস গেট এলাকায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় ভবনের নিচতলার শর্মাহাউজে হাইড্রোকার্বনের উপস্থিতি পাওয়া গেছে বলে জানিয়েছে বিস্ফোরক অধিদপ্তর।

আজ সোমবার (২৮ জুন) বিস্ফোরক অধিদপ্তরের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে।

পরিদর্শন শেষে বিস্ফোরক অধিদপ্তরের পরিদর্শক সাংবাদিকদের বলেন, শুধুমাত্র গ্যাস লিকেজ থেকে এতো ভয়াবহ বিস্ফোরণ ঘটা অস্বাভাবিক। এটি কোনো সাধারণ বিস্ফোরণ নয়। ঘটনাস্থলে হাইড্রোকার্বনের উপস্থিতি মিলেছে।

এদিকে অ্যাজ সকালে ১১টা নাগাদ ঘটনাস্থল পরিদর্শন শেষে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, রাজধানীর মগবাজার ওয়ারলেস গেট এলাকায় বিস্ফোরণের ঘটনায় প্রাথমিকভাবে নাশকতার আলামত পাওয়া যায়নি। সেখানে মিথেন গ্যাসের আলামত পাওয়া গেছে। এটি একটি একমুখী ধ্বংসযজ্ঞ। বোমা হলে চতুর্মাত্রিক ধ্বংসযজ্ঞ হতো। তবে সবগুলো বিষয় মাথায় রেখে তদন্ত করে দেখা হবে। বিস্ফোরণের ঘটনা বোম্ব এক্সপ্লোসন ইউনিট নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করে খতিয়ে দেখা হবে।

গতকাল রোববার (২৭ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ৭৯ নম্বর আউটার সার্কুলার রোডের পুরনো তিনতলা ভবনে বিস্ফোরণের বিকট শব্দে কেঁপে ওঠে পুরো এলাকা। ওই তিনতলা ভবনটির একাংশ ধ্বসে পড়ে; আশপাশের ডজনখানেক ভবন কমবেশি ক্ষতিগ্রস্থ হয়েছে। এছাড়া এসময় সড়কের ওপরে থাকা দুটি বাসও ক্ষতিগ্রস্ত হয়।

এই বিস্ফোরণের ঘটনায় এ পর্যন্ত কজন নারী ও শিশুসহ সাতজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৫০ জন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।