13.1 C
Drøbak
বুধবার, অক্টোবর ২০, ২০২১
প্রথম পাতাসামাজিক ন্যায়বিচারফেসবুকে মিথ্যা সংবাদ প্রচার করে সাম্প্রদায়িক উস্কানি দেওয়ায় গ্রেপ্তার ২

ফেসবুকে মিথ্যা সংবাদ প্রচার করে সাম্প্রদায়িক উস্কানি দেওয়ায় গ্রেপ্তার ২

ধর্মীয় সম্প্রীতি বিনষ্টের অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে রাজশাহী নগরীর বোয়ালিয়া মডেল থানা পুলিশ। তাদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিথ্যা সংবাদ প্রচার করে সাম্প্রদায়িক বিষয়ে উস্কানি দেওয়ার অভিযোগে মামলা হয়েছে।

বেশ কিছুদিন ধরে তারা ‘মসজিদ ভাঙচুর হয়েছে’ বলে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে উস্কানীমূলক পোস্ট দিয়ে জনগণকে খেপিয়ে তোলার চেষ্টা করছিল।

শুক্রবার (২৫ জুন) ভোরে নগরীর রাজপাড়া থানার ডাবতলা এলাকা তাদের গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। এছাড়া ঘটনার ব্যাপারে সংশ্লিষ্ট ভিডিও ফুটেজ জব্দ করা হয়েছে।

রাজশাহীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মনএ তথ্য নিশ্চিত করেন জানান, নগরীর রাজপাড়া থানার ডাবতলা এলাকা থেকে মনিরুল ইসলাম সুমনকে (৪০) গ্রেফতার করা হয়। পরে সাহেববাজার এলাকা থেকে অপর আসামি রেজাকে (৩৫) গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে রামদা ও হাঁসুয়া উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে এ ঘটনার ভিডিও ফুটেজ জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা পুলিশকে জানিয়েছেন, মিথ্যা সংবাদ ফেসবুকে প্রচার ও মাইকিং করে তারা ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনে দাঙ্গা বাধানোর চেষ্টা করেছিল।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।