10 C
Drøbak
সোমবার, অক্টোবর ২৫, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকনাটোরে সরকারি জমি দখলের অভিযোগ মেম্বারের স্বামীর বিরুদ্ধে

নাটোরে সরকারি জমি দখলের অভিযোগ মেম্বারের স্বামীর বিরুদ্ধে

নাটোরের সিংড়া উপজেলার ৫নং চামারী ইউপির ১,২,৩ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের মহিলা সদস্য ফরিদা পারভিনের স্বামী সাইদুল ইসলাম মন্ডলের বিরুদ্ধে ডহরের জমি দখলের অভিযোগ উঠেছে। চামারী গ্রামের বাসিন্দা জাহিদুল ইসলাম এলাকাবাসীর পক্ষ থেকে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) বরাবর অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানা যায় ২০১০ সালে বঙ্গবন্ধু স্মৃতি সংঘের ব্যানার টাঙ্গিয়ে খাস জমি দখল করে পরবর্তীতে স্মৃতি সংঘ ক্লাব উচ্ছেদ করে কলা বাগান করেন। বর্তমানে একই জমিতে স্থায়ী ভাবে দোকান করার প্রস্তুতি চলছে।

অভিযোগ বিষয়ে সাইদুল ইসলাম বলেন, ডহর আমার জমির সাথে হওয়ার কারনে আমার পূর্বপুরুষ সবাই ভোগ করতো সেই সুত্র ধরেই ডহরের জমি আমার দখলে আছে। আমি নিজে ভোগ করছি এমন নয় ভূমিহীন তিনটি পরিবারকে আশ্রয় দিয়েছি।

বাদী জাহিদুল ইসলাম বলেন, চামারী মৌজার দাগ নং ৯০৭ এর ৬২ শতাংশ খাস জমি মেম্বার ও তার স্বামী জবর দখল করে রেখেছে। তারা এলাকায় ত্রাসের সৃষ্টি করে রেখেছে তাদের ভয়ে এলাকার কেউ মুখ খুলতে সাহসই পায়না। আমি চাই তাদের হাত থেকে এই জমি উদ্ধার করে এলাকার প্রকৃত ভূমিহীনদের প্রদান করা হোক।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রকিবুল হাসান বলেন, অভিযোগ পাওয়ার পর আমি তাদের সাথে যোগাযোগ করেছি। তাদের কাগজপত্র দেখে আইন অনুযায়ী ব্যাবস্থা গ্রহন করা হবে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।